Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: কোভিড রোগীদের সাহায্যে চিকিৎসা সরঞ্জাম দান মুর্শিদাবাদের ভূমিপুত্র গায়ক অরিজিৎ সিংহের

সোমবার জেলা স্বাস্থ্য দফতরের হাতে অক্সিজেন-সহ চিকিৎসা সরঞ্জাম তুলে দিল অরিজিৎ সিংহের স্বেচ্ছাসেবী সংস্থা।

অরিজিৎ সিংহ।

অরিজিৎ সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৭:৫৮
Share: Save:

নিজের জেলার কোভিড রোগীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন মুর্শিদাবাদের ভূমিপুত্র গায়ক অরিজিৎ সিংহ। সোমবার জেলা স্বাস্থ্য দফতরের হাতে অক্সিজেন কনসেনট্রেটর-সহ চিকিৎসা সরঞ্জাম তুলে দিল অরিজিতের স্বেচ্ছাসেবী সংস্থা।

জেলা প্রশাসন সূত্রে খবর, সোমবার বহরমপুরে অরিজিতের স্বেচ্ছাসেবী সংস্থা ‘ধৃতি ফাউন্ডেশন’-এর তরফে ৫টি হাই-ফ্লো নেজাল অক্সিজেন (এইচএফএনও) মেশিন এবং ১০টি অক্সিজেন কনসেনট্রেটর স্বাস্থ্য দফতরকে দেওয়া হয়েছে।

সোমবার মুর্শিদাবাদ জেলার মুখ্য় স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাসের অফিসে গিয়ে তাঁর হাতে ওই মেশিনগুলি তুলে দেন সংস্থার আধিকারিকেরা। ওই সংস্থার এক সদস্য সুমন দাস বলেন, “এর আগেও, ২৩শে মে আমরা ৫টি এইচএফএনও মেশিন জেলা স্বাস্থ্য দফতরকে দিয়েছি। আজ (সোমবার) আরও ৫টি এইচএফএনও মেশিন এবং ১০টি অক্সিজেন কনসেনট্রেটর স্বাস্থ্য দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। ১টি এইচএফএনও মেশিন ১ জন কোভিড রোগীকে মিনিটে ৬০ লিটার পর্যন্ত অক্সিজেন দিতে পারে। করোনার তৃতীয় তরঙ্গের জন্য মুর্শিদাবাদ জেলা এবং রাজ্য যাতে প্রস্তুত থাকে, সে জন্যই এগুলি দেওয়া হয়েছে।”

কোভিড রোগীদের চিকিৎসায় অরিজিতের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জেলার মুখ্য় স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস। তিনি বলেন, “স্বাস্থ্য দফতরের তরফে আমরা এই মহামূল্যবান দানসামগ্রী আমরা গ্রহণ করছি। ধৃতি ফাইন্ডেশনের অন্যতম কর্ণধার জিয়াগঞ্জের ভূমিপুত্র ও ভারত বিখ্যাত গায়ক অরিজিৎ সিংহের প্রতি আমরা কৃতজ্ঞতা জানাই।”

সোমবার জেলা স্বাস্থ্য দফতরের হাতে চিকিৎসা সরঞ্জাম তুলে দিল অরিজিৎ সিংহের স্বেচ্ছাসেবী সংস্থা।

সোমবার জেলা স্বাস্থ্য দফতরের হাতে চিকিৎসা সরঞ্জাম তুলে দিল অরিজিৎ সিংহের স্বেচ্ছাসেবী সংস্থা। —নিজস্ব চিত্র।

প্রসঙ্গত, কোভিডে আক্রান্ত হওয়ার পর সেরে ওঠার দু’দিনের মধ্যেই গত ১৯ মে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে সেরিব্রাল স্ট্রোক হয়ে মারা যান অরিজিতের মা অদিতি সিংহ (৫২)। এর পর থেকে কোভিড রোগীদের সাহায্যে একাধিক বার এগিয়ে এসেছেন অরিজিৎ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE