Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CPM

Minakshi Mukherjee: কমিশনকে তোপ বামের

এ দিন শমসেরগঞ্জে সিপিএম প্রার্থীর সমর্থনে প্রচারে আসেন সিপিএম নেতা মহম্মদ সেলিমও।

চায়ের দোকানে মীনাক্ষী মুখোপাধ্যায়। ছবি: অর্কপ্রভ চট্টোপাধ্যায়

চায়ের দোকানে মীনাক্ষী মুখোপাধ্যায়। ছবি: অর্কপ্রভ চট্টোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা 
শমসেরগঞ্জ শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ০৬:৪২
Share: Save:

শুধু এক জনকে জেতাবার জন্য রাজ্যের একটি মাত্র কেন্দ্রে উপ নির্বাচন কেন এই প্রশ্ন তুলে নির্বাচন কমিশনকে কার্যত কাঠগড়ায় দাঁড় করালেন সিপিএমের যুব সংগঠনের রাজ্য সভাপতি মীনাক্ষী মুখোপাধ্যায়।

বুধবার শমসেরগঞ্জে দলীয় প্রার্থী মোদাশ্বর হোসেনের সমর্থনে নির্বাচনী প্রচারে এসে তিনি অভিযোগ তোলেন, রাজ্যে আরও কয়েকটি কেন্দ্রে উপ নির্বাচন আটকে রয়েছে। সেগুলিতে নির্বাচন করা হল না। বিভিন্ন রাজ্যেও আটকে রয়েছে বহু উপনির্বাচন। হচ্ছে না সেগুলিও। শুধু এক জনকে জেতাতে একটি কেন্দ্রে নির্বাচন কেন? এক জন অস্থায়ী মুখ্যমন্ত্রী দিয়ে রাজ্য চলছে বলে? তিনি বলেন, ‘‘মানুষ যাকে ভোট দিল না, ছুঁড়ে ফেলে দিল তিনি বলছেন আমিই রাজ্যের মুখ্যমন্ত্রী। এ রাজ্যে এ রকম ঘটনা কখনও ঘটেছে? এ রাজ্যে ভুয়ো ভ্যাক্সিন, ভুয়ো আইপিএসের মত এখানকার মুখ্যমন্ত্রীও ভুয়ো, যিনি না জিতেই নবান্নে বসে বলছেন তিনিই মুখ্যমন্ত্রী।” মীনাক্ষী বলেন, “এ রাজ্যে ২১ লক্ষ বিড়ি শ্রমিক। সরকারি ন্যূনতম হারে মজুরি তাদের ২৬৮টাকা। পান ১৫২ টাকা। কেন? পাশাপাশি এমএলএ’রা এখন কত পান? কী ছিল তাদের মাইনে, আর কী হয়েছে? রাজ্যের কথা বাদ দিন। শুধুমাত্র মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে লকডাউনের পর যেসব শিশু জন্ম নিয়েছে তাদের মধ্যে ৭৭ শতাংশের ওজন আড়াই কিলোগ্রামের অনেক কম। দারুর দোকান খোলা, রেস্টুরেন্ট খোলা, সিনেমা হল খোলা, দুয়ারে সরকারে ভিড় উপচে পড়ছে। আর স্কুল কলেজ বন্ধ কেন দেড় বছর থেকে?” মীনাক্ষী বলেন, “নির্বাচনে হারা উচিত তাদের যারা মানুষের ভোট নিয়ে এক দল থেকে অন্য দলের কাছে বিক্রি হয়েছে।”

এ দিন শমসেরগঞ্জে সিপিএম প্রার্থীর সমর্থনে প্রচারে আসেন সিপিএম নেতা মহম্মদ সেলিমও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Samsherganj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE