Advertisement
০৮ মে ২০২৪
Bomb Recovered

বেআইনি অস্ত্র উদ্ধারে গিয়ে বাড়ির পিছন থেকে মিলল তাজা বোমা! শমসেরগঞ্জে গ্রেফতার বাড়ির মালিক

গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ অভিযানে গিয়েছিল। কিন্তু বাড়ি তল্লাশি করেও বেআইনি অস্ত্র মেলেনি। বাড়ির মালিককে জেরা করে বাড়ির পিছন থেকে উদ্ধার হয় ড্রামভর্তি তাজা সকেট বোমা।

ড্রামে ভরা সকেট বোমা উদ্ধার করল পুলিশ।

ড্রামে ভরা সকেট বোমা উদ্ধার করল পুলিশ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভরতপুর শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ২২:৩০
Share: Save:

অবৈধভাবে বেআইনি অস্ত্রের কারবার চলছিল। নির্দিষ্ট খবর পেয়ে তল্লাশি চালায় পুলিশ। সেখানে কিছু না পাওয়া গেলেও বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে বাড়ির পিছনে একটি ফাঁকা জায়গা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ তাজা সকেট বোমা। পুলিশ বাড়ির মালিককে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের শমসেরগঞ্জে।

প্লাস্টিকের ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বেআইনি অস্ত্রের কারবার এবং বোমা মজুতের অভিযোগে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে বাড়ির মালিককে। ধৃতকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়ে জঙ্গিপুর মহকুমা আদালতে তোলা হয়। পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে শমসেরগঞ্জ থানা এলাকায় অভিযান চালায় পুলিশ। অভিযান চলাকালীন সামসেরগঞ্জের চাঁদনীদহ এলাকায় মাঠের পাশে একটি বাড়ির পিছন থেকে উদ্ধার হয় ড্রাম ভর্তি তাজা বোমা। মাটিতে পোঁতা ছিল বোমা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ড্রামের মধ্যে ছিল ২৫টি বোমা। ঘটনায় গ্রেফতার করা হয়েছে বাড়ির মালিক জসিম শেখকে।

ধৃতের মা রোজিনা বলেন, ‘‘আমার ছেলে এ সব কাজের সঙ্গে জড়িত থাকতে পারে না। হয়ত কেউ ওকে ফাঁসানোর চেষ্টা করছে।’’ জঙ্গিপুরের পুলিশ সুপার আনন্দ রায় বলেন, ‘‘বেআইনি অস্ত্র উদ্ধারে জেলা পুলিশ অত্যন্ত তৎপর। সূত্রগুলিকে যথা সম্ভব সক্রিয় করে বেআইনি অস্ত্র উদ্ধারের চেষ্টা করা চলছে।’’

কী কারণে বোমা মজুত করা হয়েছিল তা খতিয়ে দেখছে পুলিশ। ধৃতকে শুক্রবার জঙ্গিপুর মহকুমা আদালতে হাজির করানো হয়। বোমাগুলি নিষ্ক্রিয় করতে খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Recovered arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE