Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: চোখ রাঙাচ্ছে ইয়াস, মুর্শিদাবাদে বেড়ি পড়ল ট্রেনের চাকায়

কোভিডে এমনিতেই হাতেগোনা কিছু ট্রেন চলছে। তবে ঘূর্ণিঝড় নিয়ে বাড়তি সতর্কতার নির্দেশ রেলের। তাই এমন পদক্ষেপ।

এ ভাবেই বেঁধে রাখা হয়েছে ট্রেন।

এ ভাবেই বেঁধে রাখা হয়েছে ট্রেন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৬:৩৪
Share: Save:

সাময়িক ভাবে গতিপথ সামান্য বদলেছে ঘূর্ণিঝড়। তবে তাণ্ডবের আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তার জন্য এ বার চূড়ান্ত তৎপরতা চোখে পড়ল মুর্শিদাবাদের রেল স্টেশনগুলিতে। লোহার শিকল দিয়ে লাইনের সঙ্গে বেঁধে ফেলা হল ট্রেনের চাকা, যাতে ঝড়ের ধাক্কায় সেগুলি বেলাইন না হয়ে যায় এবং গড়িয়ে মূল লাইনে চলে গিয়ে বিপদ না ঘটায়।

মুর্শিদাবাদের অন্যতম গুরুত্বপূর্ণ স্টেশন আজিমগঞ্জ। মঙ্গলবার সকালে সেখানে একাধিক ট্রেনের চাকায় শিকল পরানো হয়। শুধু চাকায় শিকল পরানোই নয়, বাড়তি নিরাপত্তা হিসেবে আধলা ইট দিয়ে চাকার দুই পাশ আটকেও দেওয়া হয়েছে, যাতে তীব্র ঝড় এলেও একচুল না গড়াতে পারে ট্রেনের চাকা।

করোনা পরিস্থিতিতে এমনিতেই ট্রেন চলাচল বন্ধ রাজ্যে। হাতেগোনা কিছু ট্রেন চলছে ব্যাঙ্ক ও রেলকর্মীদের জন্য। জরুরি পরিষেবার কাজে চলছে কিছু এক্সপ্রেস ট্রেনও। তবে ঘূর্ণিঝড় ইয়াসকে নিয়ে যে তাণ্ডবের সম্ভাবনা তৈরি হয়েছে, তাতেই রেলের তরফে বাড়তি সতর্কতা নিতে বলা হয়েছে। সেই মতো ট্রেনের চাকা বেঁধে দেওয়া হচ্ছে বিভিন্ন জায়গায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE