Advertisement
১৪ জুলাই ২০২৪
ED Raids

পুর-নিয়োগের তদন্তে এ বার চালকলেও হানা ইডির! নদিয়ার জায়গায় জায়গায় চলছে তল্লাশি অভিযান

ইডি সূত্রে খবর, শুধু নদিয়া জেলাতেই বুধবার সকালে একযোগে পাঁচ জায়গায় হানা দিয়েছে তাদের পাঁচটি দল। শান্তিপুর, ধুবুলিয়া, রানাঘাট এবং কৃষ্ণনগরে এই মুহূর্তে তল্লাশি চলছে।

ED raids in Nadia’s rice mill in municipality recruitment scam

কৃষ্ণনগরের একটি চালকলে তদন্তের সময় নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১১:৩৫
Share: Save:

সোমবারের পর বুধবারও পুর-নিয়োগ মামলায় নদিয়ার শান্তিপুরে হানা দিল ইডি। শান্তিপুরে একটি রাইস মিলে গিয়েছেন তদন্তকারীরা। বুধবার সকালে আচমকা ওই রাইস মিলে হানা দেন ইডির গোয়েন্দারা। তদন্তকারী আধিকারিকদের পাশাপাশি রাইস মিল ঘিরে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। পাশাপাশি আরও কয়েকটি জায়গায় ইডি হানা দিয়েছে বলে খবর। উল্লেখ্য, বুধবারই সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে ডেকে পাঠানো হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। ১১টা নাগাদ রুজিরা ইডির দফতরে গিয়েছেন। বস্তুত, নিয়োগ মামলায় এই প্রথম বার তাঁকে তলব করা হয়েছে।

অন্য দিকে, ইডি সূত্রে খবর, শুধু নদিয়া জেলাতেই বুধবার সকালে একযোগে পাঁচ জায়গায় হানা দিয়েছে তাদের পাঁচটি দল। শান্তিপুর, ধুবুলিয়া, রানাঘাট, কৃষ্ণনগরে এই মুহূর্তে তল্লাশি চলছে।

পুর-নিয়োগ মামলায় কেন চালকলে হানা? পুর-নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে ধৃত একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ এবং বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে উদ্ধার হওয়া নথি থেকে তদন্তকারীরা জানতে পেরেছেন, দুর্নীতির টাকার একটা অংশ ওই চালকলে বিনিয়োগ করা হয়েছে। এই কারণে শান্তিপুরের ওই চালকলে পৌঁছে গিয়েছেন তদন্তকারীরা। আপাতত ওই চালকলের গেট বাইরে থেকে বন্ধ করে দেওয়া হয়েছে। গোটা চালকল ঘিরে রয়েছে কেন্দ্রীয় বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Raids Krishnanagar Municipality Recruitment Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE