Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Ganges

Samsherganj: সামশেরগঞ্জে ফের গঙ্গার ভাঙনে আতঙ্ক, পরিস্থিতি খতিয়ে দেখলেন জেলাশাসক

ধানঘোরা এলাকার বাসিন্দারা জানিয়েছেন, ইতিমধ্যেই ৪-৫ কাঠা জমি গঙ্গার গর্ভে চলে গিয়েছে।

গঙ্গার ভাঙন পরিস্থিতি দেখতে সামশেরগঞ্জে মুর্শিদাবাদের জেলাশাসক। নিজস্ব চিত্র।

গঙ্গার ভাঙন পরিস্থিতি দেখতে সামশেরগঞ্জে মুর্শিদাবাদের জেলাশাসক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মুর্শিদাবাদ শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৭:২০
Share: Save:

করোনার সংক্রমণ নিয়ে উদ্বেগ তো রয়েইছে, তা সঙ্গে জুড়েছে গঙ্গার ভাঙন। দুই আতঙ্কে ভুগছেন মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জের বাসিন্দারা। সামনেই বর্ষা আসছে। তার আগেই গঙ্গার পাড়ে ভাঙন দেখা দেওয়ায় বাসিন্দাদের ঘুম উড়ে গিয়েছে।

বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে গঙ্গার ভাঙন। ধানঘোরা এলাকার বাসিন্দারা জানিয়েছেন, ইতিমধ্যেই ৪-৫ কাঠা জমি গঙ্গার গর্ভে চলে গিয়েছে। ফলে আতঙ্ক তৈরি হয়েছে গ্রামবাসীদের মধ্যে। তাঁরা জানিয়েছেন, ২০২০-তে ৫০-৬০ বিঘা জমি, বসত বাড়ি, আম, লিচু বাগান সব তলিয়ে গিয়েছিল গঙ্গায়। এ বছর ফের ভাঙন ধরায় রীতিমতো আতঙ্কে ভুগছেন বলে জানিয়েছেন এক গ্রামবাসী। ধানঘোরার বাসিন্দাদের দাবি, অবিলম্বে বোল্ডার ফেলে ভাঙন রোধের ব্যবস্থা করতে হবে প্রশাসনকে।

ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে শুক্রবার সামশেরগঞ্জে যান মুর্শিদাবাদের জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী। ধানঘোরা, হিরানন্দপুর-সহ ভাঙন কবলিত এলাকা নৌকায় ঘুরে দেখেন। মূলত গঙ্গার জলস্তর দেখতেই এলাকায় পরিদর্শনে গিয়েছিলেন তিনি। জেলাশাসক জানান, অতি দ্রুত এই ভাঙন রোধে ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি যাঁরা গৃহহীন তাঁদের ক্যাম্পে রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad Ganges Ganga Erosion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE