Advertisement
০২ মে ২০২৪
Raas Purnima

রাস যাত্রায় কড়া নিরাপত্তা নবদ্বীপে, শহরে প্রবেশ করবে না যান, গান বাজবে না বক্সে

দর্শনার্থীদের নিরাপত্তার জন্য প্রায় ১০০-রও বেশি সিসিটিভি বসানো হয়েছে শহরজুড়ে। নবদ্বীপ পৌর এলাকার গুরুত্বপূর্ণ মোড়ে থাকছে কড়া নজরদারি। মোতায়েন থাকছে মহিলা পুলিশ ও উইনার্স বাহিনী।

image of ras yatra

নবদ্বীপে রাসযাত্রা উপলক্ষ্যে কড়া নজরদারি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নবদ্বীপ শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ২২:০২
Share: Save:

শুরু হয়েছে নদিয়ার অন্যতম শ্রেষ্ঠ উৎসব রাস যাত্রা। ভিড় সামলাতে তৈরি জেলা পুলিশ। নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশকর্মী। একাধিক রাস্তায় যান প্রবেশ নিষিদ্ধ। বাজানো যাবে না কোনও সাউন্ড বক্স বা ডিজের মিউজিক।

প্রশাসন সূত্রে খবর, সোমবার এবং মঙ্গলবার কয়েক লক্ষ দর্শনার্থীর জমায়েত হবে নবদ্বীপে। দর্শনার্থীদের নিরাপত্তার জন্য প্রায় ১০০-রও বেশি সিসিটিভি বসানো হয়েছে শহরজুড়ে। নবদ্বীপ পৌর এলাকার গুরুত্বপূর্ণ মোড়ে থাকছে কড়া নজরদারি। মোতায়েন থাকছে মহিলা পুলিশ ও উইনার্স বাহিনী। যে কোন রকম অপ্রীতিকর পরিস্থিতিতে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য তিনটি কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হচ্ছে।

চলতি বছর ২৮ নভেম্বর আড়ং এবং ৩০ নভেম্বর কার্নিভাল। কার্নিভালের শেষ পর্যন্ত বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকছে। নবদ্বীপের রাস উপলক্ষে ১২ জন ডিএসপি, ২৫ জন ইনস্পেক্টর, ২০০ জন অফিসার, ৬০০ জন কনস্টেবল এবং ৬০০ জন সিভিক ভলেন্টিয়ার্স মোতায়েন করা হয়েছে। ট্রাফিক ব্যবস্থা সচল রাখতে কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে জেলা পুলিশের পক্ষ থেকে। শহরে প্রবেশ করতে পারবে না টোটো এবং রিক্সা। বুড়োশিবতলা মোড় থেকে বাজার রোড মোড়, যোগনাথতলা মোড় থেকে দণ্ডপাণিতলা মোড়, বড়ালঘাট ফলপট্টি মোড় থেকে বাজার রোড মোড়, বৌবাজার মোড় থেকে গানতলা হয়ে গোবিন্দবাড়ি মোড়, রামসীতাপাড়া মোড় থেকে সমাজবাড়ি মোড় এবং ঝাপানতলা অর্থাৎ বেনেপাড়া মোড় থেকে তেঘড়িপাড়া বাজার মোড়-সহ একাধিক গুরুত্বপূর্ণ জায়গায় মানা হচ্ছে কড়া ট্রাফিক বিধি।

মালবাহী যানও এ ক’দিন প্রবেশ করতে পারবে না শহরে। কৃষ্ণনগর পুলিশ জেলার সুপার এস অমরনাথ বলেন, ‘‘জগদ্ধাত্রী পূজার শান্তিপূর্ণভাবে শেষ করার পর নবদ্বীপের রাসযাত্রা সুষ্ঠুভাবে সম্পন্ন করা প্রশাসনের কাছে অন্যতম চ্যালেঞ্জ। দর্শনার্থীদের সুবিধার‌ পাশাপাশি‌ নিরাপত্তা ব্যবস্থার দিকেও থাকছে কড়া নজরদারি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raas Purnima Nabadwip police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE