Advertisement
০২ মে ২০২৪
bomb blast

শমসেরগঞ্জে পুকুরপাড়ে আচমকা বিস্ফোরণ, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছল কেন্দ্রীয় বাহিনী, পুলিশ

বুধবার বেলা ১২টা নাগাদ বিকট শব্দে কেঁপে ওঠে শমসেরগঞ্জের তিন পাকুড়িয়া এলাকা। তিন পাকুড়িয়া এলাকার একটি পুকুরের পাড়ে বিস্ফোরণ ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

Incident of blast occurred at Samserganj of Murshidabad

পুকুর পাড়ে বোমা বিস্ফোরণের অভিযোগ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শমসেরগঞ্জ শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৫:৪৬
Share: Save:

স্নান করতে পাড়ার পুকুরে তখন ভিড়। পুকুরপাড়ে খেলছে শিশুরা। হঠাৎ ঘটল বিস্ফোরণ। বুধবার এই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের শমসেরগঞ্জের তিন পাকুড়িয়া এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় শমসেরগঞ্জ থানার পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী। নিরাপত্তার কারণে ঘিরে ফেলা হয় আশপাশের এলাকা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার বেলা ১২টা নাগাদ বিকট শব্দে কেঁপে ওঠে শমসেরগঞ্জের তিন পাকুড়িয়া এলাকা। তিন পাকুড়িয়া এলাকার একটি পুকুরের পাড়ে বিস্ফোরণ ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, ওই এলাকায় বোমা মজুত করে রাখা হয়েছিল। তা আচমকা ফেটে গিয়েছে বলে মনে করা হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পৌঁছয় কেন্দ্রীয় বাহিনীর একটি দল। রফিক মণ্ডল নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘‘বাচ্চারা স্নান করছিল পুকুরে। আমিও স্নান করব বলে এসে বসেছিলাম। হঠাৎ বিকট শব্দে কেঁপে উঠে এলাকা। বুঝতে পারি, বোমা ফেটেছে। আমরা এ দিক-ও দিক পালিয়ে যাই।’’ এ নিয়ে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ভিজি সতীশ বলেন, ‘‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।’’

বুধবার মুর্শিদাবাদেরই হরিহরপাড়া এলাকার সদানন্দপুরে মাঠ থেকে উদ্ধার হয়েছে বোমা। কাজে যাওয়ার সময় কৃষকরা সে গুলি পড়ে থাকতে দেখেন। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। বোমাগুলি নিষ্ক্রিয় করতে খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে। কে বা কারা ওই বোমা মজুত করেছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb blast Blast Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE