Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Crime News

শাবল, লোহার রড দিয়ে বেধড়ক মারধর, বড়ঞায় জমি বিবাদে খুন ব্যবসায়ী

জমি বিবাদের জেরে খুন করা হল এক ব্যবসায়ী যুবককে। তিনি কলকাতায় ঠিকাদারের কাজ করতেন। কিছু দিন আগে মুর্শিদাবাদের বাড়িতে ফিরেছিলেন। সেখানেই তাঁর উপর হামলা হয়।

নিহত শামসুল আলম।

নিহত শামসুল আলম। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বড়ঞা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ২২:০০
Share: Save:

জমি সংক্রান্ত বিবাদের জেরে খুন হয়ে গেলেন এক ব্যবসায়ী। ভরসন্ধ্যায় তাঁর স্কুটি আটকে হামলা চালানো হয়। শাবল, লোহার রড দিয়ে ওই ব্যবসায়ীকে মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় এখনও পর্যন্ত তিন জনকে আটক করেছে পুলিশ।

মুর্শিদাবাদের বড়ঞা থানার অন্তর্গত সুন্দরপুর দক্ষিণপাড়া গ্রামের ঘটনা। মৃত যুবকের নাম শামসুল আলম (৩২)। তিনি কলকাতায় ঠিকাদারের কাজ করেন। সম্প্রতি মুর্শিদাবাদের বাড়িতে গিয়েছিলেন। স্থানীয় সূত্রে খবর, এলাকারই একটি পরিবারের সঙ্গে জমি নিয়ে যুবক এবং তাঁর পরিবারের ঝামেলা ছিল। তার জেরেই এই হত্যাকাণ্ড। বুধবার সন্ধ্যায় স্কুটিতে চেপে বাড়ি ফিরছিলেন যুবক। বাড়ির কাছেই তাঁকে আটকানো হয়। অস্ত্র নিয়ে তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে বেশ কয়েক জন দুষ্কৃতী। রক্তাক্ত অবস্থায় যুবককে ফেলে তারা পালিয়ে যায়।

স্থানীয়েরা যুবককে উদ্ধার করে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যান। কর্তৃব্যরত চিকিৎসক সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন। খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। প্রত্যক্ষদর্শীদের বয়ান ও পরিবারের অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য আপাতত তিন জনকে আটক করা হয়েছে।

মৃতের মা স্থানীয় সাত যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তিনি বলেন, ‘‘একই পরিবারের সাত জন মিলে আমার ছেলেকে খুন করেছে। জমি দখলের জন্য পরিকল্পনা করে এই হামলা। আমি ওদের সবার ফাঁসি দেখতে চাই।

মুর্শিদাবাদ পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল বলেন, ‘‘জমি বিবাদের জেরেই এই খুন বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করে এ বিষয়ে আরও তথ্য উদ্ধারের চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE