Advertisement
০৪ মে ২০২৪
Murshidabad

ফোন বন্ধ, সঙ্গীরাও বলতে পারছেন না, সৌদি আরবে নিখোঁজ মুর্শিদাবাদের যুবক!

গত কয়েকদিন ধরে রফিকুল শেখ নামে ওই যুবকের সঙ্গে তাঁর পরিবারের লোকেরা যোগাযোগ করতে পারেননি। শেষমেশ মুর্শিদাবাদ জেলা প্রশাসনের দ্বারস্থ হয়েছে ওই শ্রমিকের পরিবার।

মুর্শিদাবাদের নিখোঁজ যুবক।

মুর্শিদাবাদের নিখোঁজ যুবক। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১৬:১১
Share: Save:

মুর্শিদাবাদ থেকে সৌদি আরবে শ্রমিকের কাজ করতে গিয়ে রহস্যজনক ভাবে নিখোঁজ নবগ্রাম থানার গুড়ো শান্তিপাড়া গ্রামের এক যুবক। গত কয়েকদিন ধরে রফিকুল শেখ নামে ওই যুবকের সঙ্গে তাঁর পরিবারের লোকেরা যোগাযোগ করতে পারেননি। শেষমেশ মুর্শিদাবাদ জেলা প্রশাসনের দ্বারস্থ হয়েছে ওই শ্রমিকের পরিবার।

স্থানীয় সূত্রে খবর, গুড়ো শান্তিপাড়া গ্রামের বাসিন্দা রফিকুল শেখ‌ এক বছর আট মাস আগে গ্রামের আরও কয়েকজনের সঙ্গে শ্রমিকের কাজ নিয়ে সৌদি আরবে যান। রফিকুলের স্ত্রী সারজিনা বিবি বলেন, ‘‘‌সৌদি থেকে স্বামী নিয়মিত আমাদের সঙ্গে ফোনে কথা বলত। মাসে মাসে টাকাও পাঠাত। কিন্তু গত তিন দিন ধরে ওর সঙ্গে কোনও ভাবেই যোগাযোগ করতে পারছি না।’’‌ তিনি আরও বলেন, ‘‘‌সৌদিতে আমার স্বামী হুমায়ুন কবির নামে এক যুবকের সঙ্গে একই ঘরে থাকত। তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করে জানতে পেরেছি যে তারাও গত কয়েক দিন ধরে আমার স্বামীকে খুঁজে পাচ্ছে না।’’ সারজিনা জানান, তিনি জানতে পেরেছেন বাজার করতে যাবে বলে ঘর থেকে বেরিয়ে তাঁর স্বামী আর ফেরননি। অন্য দিকে, রফিকুলের ফোনও বন্ধ পাওয়া গিয়েছে। কী করবেন বুঝতে না পেরে ২৯ বছরের ওই যুবকের স্ত্রী পুলিশের দ্বারস্থ হয়েছেন।

পরিবারে স্ত্রী ছাড়া রফিকুলের একটি চার বছরের মেয়ে আছে। মেয়েকে ভাল ভাবে পড়ানোর জন্য অতিরিক্ত আয়ের আশায় সৌদি যান ওই যুবক। পরিবারের একমাত্র রোজগেরে সদস্য বিদেশে গিয়ে রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছে পরিবার। এ নিয়ে স্থানীয় তৃণমূল বিধায়ক কানাইচন্দ্র মণ্ডল বলেন, ‘‘‌প্রশাসনিক ভাবে চেষ্টা করা হচ্ছে যাতে ওই যুবকের সঙ্গে যোগাযোগ করা যায়।’’‌

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad West Bengal Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE