Advertisement
০৪ মে ২০২৪
Jewellery Shop Robbery

জোৎস্নায় রেললাইনে হাঁটছিল ‘ফাইটার’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সে দিন পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে চালাতে তারা তিন জন রেললাইন পার করে সাধুর বাগান এলাকায় চলে যায়।

পুলিশের গাড়িতে কুন্দন যাদব ওরফে ‘ফাইটার’।

পুলিশের গাড়িতে কুন্দন যাদব ওরফে ‘ফাইটার’। —নিজস্ব চিত্র।

সুদেব দাস
রানাঘাট শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৩৪
Share: Save:

ঘটনাস্থল থেকে নয়, রেললাইন পেরিয়ে পালিয়েও পরে ধরা পড়েছিল ডাকাত দলের অন্যতম পান্ডা, বছর তেইশের কুন্দন যাদব ওরফে ‘ফাইটার’। গয়নার দোকানের ক্লোজ় সার্টিট ক্যামেরায় তাকে দেখা গিয়েছিল ফুল প্যান্টে, গ্রেফতারের সময় সে ছিল হাফ প্যান্ট পরা।

কী করে ধরা পড়ল কুন্দন?

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সে দিন পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে চালাতে তারা তিন জন রেললাইন পার করে সাধুর বাগান এলাকায় চলে যায়। সঙ্গীরা ছন্নছাড়া হয়ে গিয়েছে বুঝেই পুলিশের চোখে ধুলো দিতে ফুল প্যান্ট ও জামা খুলে ফেলে সে। তার কাছে লুট করা চারটি সোনার চেন ছিল। প্রথমে সে চেনগুলো নিজের গলায় পরে নেয়। সন্ধের আগে পর্যন্ত কুপার্স শহর লাগোয়া রেলের পরিত্যক্ত আবাসন এলাকায় ঝোপে গা-ঢাকা দিয়েছিল সে। অন্ধকার নামতেই ঝোপ থেকে বেরিয়ে রানাঘাট-বনগাঁ শাখার রেললাইন ধরে কারশেড এলাকায় হাঁটা শুরু করে সে। ততক্ষণে গলা থেকে চেন খুলে হাফ প্যান্টের দুই পায়ের সেলাইয়ের ভাঁজে ঢুকিয়ে নিয়েছিল সে। দেশি আগ্নেয়াস্ত্র ও তিনটি কার্তুজও ছিল তার কাছে।

কিন্তু চতুর্দিকে ঘুরতে থাকা পুলিশের টহলদার গাড়ির নজরে পড়ে যায় সে। দূর থেকে জ্যোৎস্নায় রেললাইন ধরে এক জনকে হেঁটে যেতে দেখে সন্দেহ হয় তাদের। পুলিশের গাড়ি দেখেও কুন্দন পালানোর চেষ্টা করেনি। কিন্তু পুলিশ গাড়ি থেকে নেমে তার দিকেই এগিয়ে আসছে দেখে শেষ মুহূর্তে সে কোমর থেকে কিছু একটা বার করার চেষ্টা করে। কিন্তু বন্দুক বার করে গুলি ছোড়ার আগেই পুলিশ তাকে ধরে ফেলে। তল্লাশিতে আগ্নেয়াস্ত্র মিলতেই তাকে ধরে নিয়ে আসা হয় রানাঘাট থানায়। পোশাক তল্লাশি করতেই প্যান্টের সেলাইয়ের ভিতর থেকে বেরিয়ে পড়ে চারটি চেন।

তদন্ত একটু এগোতেই জানা যায়, কল্যাণীতে এই কুন্দনের নামেই ঘরভাড়া নেওয়া হয়েছিল, যেখানে গত দেড় মাস ডাকাতেরা ঘাঁটি গেড়ে ছিল। তখনও অবশ্য রানাঘাট পুলিশ জানে না, আসানসোলে ডাকাতি ও পূর্ব বর্ধমানের শক্তিগড়ে রাজু ঝা খুনে এই ছিপছিপে যুবকই জড়িত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranaghat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE