Advertisement
০৫ মে ২০২৪
লক্ষ্য লোকসভা নির্বাচন
Abu Taher Khan

ঘর গোছাতে শুরু করেছেন সাংসদ তাহের

গত ১৯ এপ্রিল অসুস্থ হয়ে পড়েন তাহের। ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের সময় তিনি ছিলেন চিকিৎসাধীন। ভোট ময়দানে দূরে থাকায় আক্ষেপ শোনা যায় তাঁর গলায়।

নেতাকর্মীদের সঙ্গে তাহের। নওদার বাড়িতে।

নেতাকর্মীদের সঙ্গে তাহের। নওদার বাড়িতে।  ছবি: মফিদুল ইসলাম।

মফিদুল ইসলাম
নওদা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ০৮:০৪
Share: Save:

সামনে লোকসভা নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে ঘর গোছাতে শুরু করলেন মুর্শিদাবাদের তৃণমূল সাংসদ আবু তাহের খান। প্রায় সাড়ে ছ’মাসের বেশি সময় ধরে অসুস্থ ছিলেন তাহের। স্নায়বিক অসুখ ও ফুসফুস সংক্রমণ নিয়ে দীর্ঘ কয়েক মাস কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। প্রায় মাস দেড়েক দিল্লিতে চিকিৎসা ও ফিজ়িয়োথেরাপি করা হয়েছে তাঁর। বর্তমানে তিনি অনেকটাই সুস্থ। তাহেরের দাবি, চিকিৎসকেরা তাঁকে জানিয়েছেন মাস খানেকের মধ্যে কোনও সাহায্য ছাড়াই হাঁটাচলা করতে পারবেন তিনি। দিন কয়েক আগে লোকসভার অধ্যক্ষের সঙ্গে সাক্ষাৎ করে তাহের জানিয়েছেন তিনি সুস্থ। রবিবার বিকেলে তিনি তাঁর সাংসদ এলাকা নদিয়ার করিমপুরেও যান।

গত ১৯ এপ্রিল অসুস্থ হয়ে পড়েন তাহের। ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের সময় তিনি ছিলেন চিকিৎসাধীন। ভোট ময়দানে দূরে থাকায় আক্ষেপ শোনা যায় তাঁর গলায়। তাহের অসুস্থ হয়ে পড়ায় আগামী লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদ আসনে টিকিট কে পাবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। একাধিক বিকল্প নাম হাওয়ায় ভাসছিল। তবে, আগামী লোকসভা নির্বাচনে তাহেরের টিকিট পাওয়া নিয়ে যথেষ্ট আশাবাদী তাঁর ঘনিষ্ঠরা।

শুক্রবার রাতে তিনি নওদার বাড়িতে ফিরেছেন। শনিবার সকাল থেকে জেলার বিভিন্ন প্রান্তের নেতাকর্মী, জনপ্রতিনিধিরা তাঁর বাড়িতে ভিড় জমান। রবিবার সকাল থেকেও তাঁর ভিড় লক্ষ্য করা গিয়েছে। করিমপুর, হরিহরপাড়া, মুর্শিদাবাদ, ভগবানগোলা, ডোমকল, জলঙ্গি সহ একাধিক বিধানসভা এলাকার নেতাকর্মীদের কাছ থেকে সংগঠনের কী অবস্থা তা জানতে চান তিনি।

যদিও টিকিট পাওয়ার বিষয়ে কোনও মন্তব্য করতে নারাজ তাহের। তিনি বলেন, ‘‘টিকিট কে পাবেন তা ঠিক করবেন দলনেত্রী। তবে আমি সুস্থ।’’ সংশ্লিষ্ট জেলা তৃণমূল সভানেত্রী শাওনি সিংহ রায় বলেন, ‘‘তাহের সুস্থ ফিরেছেন এটা অনেক বড় কথা। চাইব তিনি তাড়াতাড়ি দলের জন্য মাঠে নামবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad MP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE