Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Gram Panchayat

জলঙ্গিতে নিজেদের দলের দুই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা তৃণমূলের

তৃণমূল। ফরিদপুর এবং কাটাবাড়ি গ্রাম পঞ্চায়েতে তৃণমূলেরই টিকিটে জেতা প্রধানদের অপসারণ করা হল।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলঙ্গি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ০৩:১৬
Share: Save:

জেলার বিভিন্ন পঞ্চায়েতে অনাস্থা প্রস্তাব আনছে রাজ্যের শাসক দল। মুর্শিদাবাদ জেলার জলঙ্গিতে সোমবার দুই পঞ্চায়েত প্রধানকে সরিয়ে দিল তৃণমূল। ফরিদপুর এবং কাটাবাড়ি গ্রাম পঞ্চায়েতে তৃণমূলেরই টিকিটে জেতা প্রধানদের অপসারণ করা হল।

নির্বাচন শেষ হতেই ওই দুই গ্রাম পঞ্চায়েত প্রধানদের বিরুদ্ধে দলের হয়ে কাজ না করার অভিযোগ এনেছিলেন জলঙ্গির বিধায়ক আব্দুর রাজ্জাক। বিধায়কের উদ্যোগেই শুরু হয় এই অনাস্থা। পঞ্চায়েতের অধিকাংশ সদস্য অনাস্থা আনায় সরে যেতে হয় ফরিদপুর গ্রাম পঞ্চায়েত প্রধান মইনুল ইসলাম এবং কাটাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান নাদিরা বেগমকে।

সোমবার সকাল থেকেই দুই পঞ্চায়েত অফিসের বাইরে মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী। ফরিদপুর গ্রাম পঞ্চায়েতের মোট সদস্য সংখ্যা প্রধান-সহ ১৭ জন। ১৭ জনের মধ্যে ১৪ জন ছিলেন প্রধানের বিরুদ্ধে। যদিও মইনুল সোমবার অনুপস্থিত ছিলেন। তৃণমূল সূত্রে খবর, শুধু জলঙ্গি নয়, জেলার একাধিক গ্রাম পঞ্চায়েতের প্রধানকে সরিয়ে দেওয়া হবে। এ নিয়ে এখন সরগরম মুর্শিদাবাদ জেলার রাজনীতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE