Advertisement
০২ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

নদিয়ার চাপড়ায় তৃণমূল সমর্থককে কুপিয়ে খুন, অভিযোগের তির কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে

শাসকদলের দাবি, দলবদ্ধ ভাবে ভোট দিতে যাওয়ার সময় তৃণমূল কর্মীদের উপর হামলা চালান কংগ্রেস কর্মী-সমর্থকেরা। ধারালো অস্ত্র দিয়ে ওই তৃণমূল কর্মীদের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ।

One TMC supporter died in Nadia’s Chapra, congress denied the allegation

নিহত তৃণমূল কর্মী আমজাদ হোসেন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চাপড়া শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১১:০৭
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত নদিয়ার চাপড়া। কুপিয়ে খুন করার অভিযোগ উঠল তৃণমূল কর্মীকে। অভিযোগের তির কংগ্রেসের দিকে। চাপড়ার কল্যাণদহে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। শাসকদলের দাবি, দলবদ্ধ ভাবে ভোট দিতে যাওয়ার সময় তৃণমূল কর্মীদের উপর হামলা চালান কংগ্রেস কর্মী-সমর্থকেরা। ধারালো অস্ত্র দিয়ে ওই তৃণমূল কর্মীদের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। সেই ঘটনায় ১১ জন তৃণমূল কর্মী গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে চাপড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ভর্তি করানো হয়। সেখানেই আমজাদ হোসেন নামে এক তৃণমূল কর্মীকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। যদিও বাম-কংগ্রেস নেতৃত্বের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

এই ঘটনা প্রসঙ্গে চাপড়ার তৃণমূল বিধায়ক রুকবানুর রহমান বলেন, ‘‘তৃণমূল সমর্থক ভোটারেরা ভোট দিতে যাওয়ার সময় ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায় কংগ্রেসের দুষ্কৃতীরা। সন্ত্রাস করে এলাকার দখল করতে চাইছে কংগ্রেস। তবে মানুষ নিজের গণতান্ত্রিক অধিকার বুঝে নেবে।’’

অন্য দিকে, কংগ্রেসের দিকে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন জেলা কংগ্রেসের নেত্রী সিলভি সাহা। তিনি বলেন, ‘‘চাপড়ায় অবাধে ভোট লুট চলছে। কোথাও পুলিশ বা কেন্দ্রীয় বাহিনী নেই। আমাদের কর্মীদের মারধর করে এলাকা ছাড়া করার চেষ্টা চলছে। তৃণমূল সন্ত্রাস করে বিষয়টি অন্য দিকে ঘোরাতে এই মিথ্যে অভিযোগ করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE