Advertisement
০২ মে ২০২৪
Jiaganj Azimganj

মিলেছে সেতু-কলেজের আশ্বাস, মেলেনিও অনেক

লালগোলা অঞ্চলের বেশ কিছু এলাকায় ডেঙ্গি পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে অক্টোবর মাসে। ডেঙ্গি আক্রান্তের সংখ্যা একটা সময় জেলার শীর্ষ স্থানে চলে আসে।

নশিপুর-আজিমগঞ্জ রেলসেতু।

নশিপুর-আজিমগঞ্জ রেলসেতু। — ফাইল চিত্র।

প্রদীপ ভট্টাচার্য
জিয়াগঞ্জ শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ০৯:৩৩
Share: Save:

ছোটখাট না পাওয়ার দৃষ্টান্তকে বছর শেষে দূরে সরিয়ে রেখে কী কী পেয়েছেন এলাকাবাসী বিগত এক বছরে, তার পরিসংখ্যানখুঁজতে গিয়ে মুকুটে অনেকগুলো পালক জুড়েছে।

দীর্ঘ ১৮ বছর ধরে জমিজটে বন্ধ হয়ে থাকা নশিপুর-আজিমগঞ্জ রেলসেতুর কাজ পুনরায় শুরু হয়েছে নভেম্বর মাসে। জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুর এলাকার বৃহত্তর উন্নয়নের স্বার্থে একটি পুরসভাকে ভাগ করে দু’টি পৃথক পুরসভা গঠনের উদ্দেশ্যে রাজ্যের পুর ও নগর উন্নয়ন দফতরের অনুমোদন আসে অগস্ট মাসে। ভগবানগোলা বিধানসভা ক্ষেত্রে কলেজ নির্মাণের উদ্দেশ্যে প্রাথমিক স্তরে সমীক্ষা ও রাজ্যের উচ্চ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর এ বিষয়ে আশ্বাস।

ভগবানগোলাবাসীর কাছে বহু প্রতিক্ষার সমাপ্তি ঘটবে এলাকায় কলেজ নির্মাণ হলে একই সঙ্গে দারিদ্রসীমার নীচে বসবাসকারী পরিবারের সন্তানদের স্নাতক পড়াশোনার জন্য দীর্ঘ পথ অতিক্রম করতে হবে না। লালগোলা, ভগবানগোলা ও নবগ্রাম ব্লকের বহু কৃতী সন্তান প্রতিকূল পরিস্থিতির মধ্যে থেকেও বড় পরীক্ষায় ভাল ফল করে ব্লক তথা জেলার নাম উজ্জ্বল করেছেন।

তবে লালগোলা অঞ্চলের বেশ কিছু এলাকায় ডেঙ্গি পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে অক্টোবর মাসে। ডেঙ্গি আক্রান্তের সংখ্যা একটা সময় জেলার শীর্ষ স্থানে চলে আসে। রাজ্যের শাসক দলের রাজনৈতিক রসায়নের কারণে লালগোলা বিধানসভার অর্ন্তগত দেওয়ানসরাই পঞ্চায়েত তৃণমূলের হাত ছাড়া হয়। সেখানে বাম-কংগ্রস জোট জমি ফিরে পেয়েছে।

তবে বাসিন্দারা খুশি, জিয়াগঞ্জের ভূমিপুত্র অরিজিৎ সিংহর নিজের স্কুলে সভাপতি পদে অভিষেকে। স্কুলেরউন্নয়ন ও খেলাধুলোর জন্য একাধিক পদক্ষেপ করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jiaganj Azimganj rail bridge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE