Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Murshidabad

বিপুল পরিমাণ জালনোট, আগ্নেয়াস্ত্র থেকে কার্তুজ! মুর্শিদাবাদের গ্রেফতার এক

ধৃতের কাছ একটি দেশি আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলি এবং ২৫ হাজার টাকার জালনোট উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া জালনোটের সবই ৫০০ টাকার।

arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভরতপুর শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৩৯
Share: Save:

বিপুল পরিমাণ জালনোট, আগ্নেয়াস্ত্র এবং গুলি-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। রবিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে মুর্শিদাবাদের নতুন ব্রিজ এলাকা থেকে ওই ব্যক্তিকে ধরা হয় বলে ভরতপুর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম মুর্শেদ শেখ। তাঁর বাড়ি ভরতপুর থানারই শুনিয়া গ্রামে।

পুলিশ সূত্রে খবর, ধৃত মুর্শেদের কাছ একটি দেশি আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলি এবং ২৫ হাজার টাকার জালনোট উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া জালনোটের সবই ৫০০ টাকার। তদন্তকারীরা জানিয়েছেন, এর আগেও একাধিক অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে ধৃত মুর্শেদের বিরুদ্ধে।

প্রাথমিক তদন্তের পর তাঁরা অনুমান করছেন, মুর্শিদাবাদ জেলারই কোনও গোপন ডেরায় ওই জালনোট তৈরি হয়েছে। সীমান্ত দিয়ে জালনোট পাচার করা ক্রমশ মুশকিল হয়ে পড়ায় এখন জেলাতেই সেই কারবার চালাচ্ছে একটি চক্র।

কী ভাবে সেটা বোঝা যাচ্ছে? নাম প্রকাশে অনিচ্ছুক এক তদন্তকারী আধিকারিক বলেন, ‘‘মুর্শিদাবাদে যে জালনোট তৈরি হচ্ছে, তার ‘গুণমান’ বাংলাদেশ থেকে আসা জালনোটের তুলনায় অনেকটাই খারাপ। তাই সেগুলো চেনাও সহজ।’’ তবে ধৃত মুর্শেদ কোথা থেকে বিপুল পরিমাণ জালনোট এবং আগ্নেয়াস্ত্র পেয়েছে, তা তদন্ত করে দেখছে পুলিশ। সোমবার ধৃতকে আদালতে তোলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad Fake Notes arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE