Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jamtara Gang

মোবাইলের দোকানেই প্রতারণার কারবার, অন্যের সিম ব্যবহার করে টাকা লোপাট, গ্রেফতার তিন

সোমবার রাতে বেলডাঙার মির্জাপুরের ওই মোবাইলের দোকানে গোপনে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে উদ্ধার হয় ২,৫০০-এরও বেশি জাল সিম কার্ড, ২৪টি মোবাইল, ২৫টি এটিএম কার্ড।

image of police arresting gang members

সোমবার রাতে বেলডাঙার মির্জাপুরের ওই মোবাইলের দোকানে গোপনে অভিযান চালায় পুলিশ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বেলডাঙা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ২১:৩৭
Share: Save:

ঝাড়খণ্ডের জামতা়ড়া গ্যাংয়ের কায়দাতেই ছোট্ট মোবাইল দোকানকে সামনে রেখে গজিয়ে উঠেছিল অনলাইন প্রতারণা চক্র। মুর্শিদাবাদ জেলার বেলডাঙায়। সেই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করল পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছোট মোবাইলের দোকানেই চলত প্রতারণা। অন্যের মোবাইলের সিম ব্যবহার করে অনলাইনে টাকা হাতানো হত। সোমবার রাতে বেলডাঙার মির্জাপুরের ওই মোবাইলের দোকানে গোপনে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে উদ্ধার হয় ২,৫০০-এরও বেশি জাল সিম কার্ড, ২৪টি মোবাইল, ২৫টি এটিএম কার্ড, অসংখ্য কিউআর কোড এবং বায়োমেট্রিক স্ক্যানার। মঙ্গলবার ধৃতদের সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে আদালতে হাজির করে পুলিশ।

বেলডাঙার এসডিপিও সন্দীপ গড়াই জানান, গোপন সূত্রে খবর পেয়ে এই ঘটনায় গ্রেফতার করা হয় তিন জনকে। সঙ্গে উদ্ধার করা হয়েছে আড়াই হাজারেরও বেশি সিমকার্ড, বেশ কিছু মোবাইল ফোন ও অন্যান্য সামগ্রী। পুলিশের দাবি, ধৃতেরা বিভিন্ন অনলাইন গেমিং সাইট ও শপিং সাইটে ফেক অ্যাকাউন্ট তৈরি করে তার মাধ্যমে জালিয়াতি করতেন। জালিয়াতির এই ঘটনায় আর কে কে যুক্ত, তা খতিয়ে দেখছে পুলিশ।

ঝাড়খণ্ডের জামতাড়া গ্যাং ভুয়ো নথি দাখিল করে কয়েক হাজার সিম কার্ড হাতাত। তা ব্যবহার করে অনলাইন প্লাটফর্মে বিভিন্ন লিঙ্ক জেনারেট করত। সেই লিঙ্কে ক্লিক করলে গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে বেরিয়ে যেত লক্ষ লক্ষ টাকা। এই নিয়ে সম্প্রতি তৈরি হয়েছে ‘জামতাড়া’ নামে একটি ওয়েব সিরিজও। এ বার তাদের কায়দায় প্রতারণা মুর্শিদাবাদে। শেষ পর্যন্ত তা ধরাও পড়ে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jamtara Gang Fraudster Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE