Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
BJP Rally at Dharmatala

দুই শাসক দলের সভার তাপ জেলায়

কলকাতায় বিজেপির জনসভায় দলীয় নেতাকর্মীদের নিয়ে যাওয়ার জন্য দিন পনেরো থেকে মুর্শিদাবাদ জেলা জুড়ে প্রস্তুতি সভা করছিল বিজেপি।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

সামসুদ্দিন বিশ্বাস
বহরমপুর শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ০৮:৩৩
Share: Save:

আজ বুধবার কলকাতায় তৃণমূলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে জনসভার ডাক দিয়েছে বিজেপি। আর সেই সভায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার পরে ডিসেম্বরের প্রথম সপ্তাহেই কেন্দ্র ও বিজেপির বিরুদ্ধে ঠাসা কর্মসূচি রেখেছে তৃণমূলও। কেন্দ্র ও রাজ্যের শাসক দলের কলকাতার কর্মসূচির তাপউত্তাপ এসে পৌঁছিয়েছে মুর্শিদাবাদেও। দু’দলের নেতাকর্মীরা তাঁদের সেই দলীয় কর্মসূচি সফল করতে উঠে পড়ে লেগেছেন। বিজেপির নেতারা জেলা জুড়ে কলকাতার কর্মসূচি সফল করতে প্রস্তুতি সভা করছেন। আবার তৃণমূলও প্রস্তুতি সভা করছে। সব মিলিয়ে দুই শাসকদলের সভা, কর্মসূচি ঘিরে সরগরম মুর্শিদাবাদও।

বহরমপুর সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি শাখারভ সরকার বলেন, ‘‘মুর্শিদাবাদ জেলা থেকে অমিত শাহের সভায় ১৫-১৭ হাজার কর্মী সমর্থক সেখানে যাবেন।’’ বহরমপুর সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান রবিউল আলম চৌধুরী বলেন, ‘‘আমাদের কলকাতার সভায় অনেক কর্মীই যাবেন, নেতারাও যাবেন। তবে বিজেপি মুর্শিদাবাদ জেলায় ১৭ হাজার লোক পাবে কোথায়, যে কলকাতায় নিয়ে যাবে।’’

আজ কলকাতায় বিজেপির জনসভায় দলীয় নেতাকর্মীদের নিয়ে যাওয়ার জন্য দিন পনেরো থেকে মুর্শিদাবাদ জেলা জুড়ে প্রস্তুতি সভা করছিল বিজেপি। মঙ্গলবার রাত থেকে কলকাতাগামী ট্রেন ধরতে শুরু করলেন মুর্শিদাবাদের বিজেপির নেতাকর্মীরা। এ ছাড়া মঙ্গলবার রাতে মালদহ থেকে বিজেপির সভার জন্য ভাড়া করা একটি বিশেষ ট্রেন ছাড়বে বলে জেলা বিজেপি নেতৃত্ব জানিয়েছেন।

শাখারভের দাবি, ‘‘দলের ভাড়া করা একটি ট্রেন ছাড়াও লালগোলা-শিয়ালদহ এবং আজিমগঞ্জ কাটোয়া হাওড়া শাখার বিভিন্ন ট্রেনে কর্মীরা মঙ্গলবার রাত থেকে কলকাতা যেতে শুরু করেছেন। এছাড়া ভাড়া করা বাস, ছোট গাড়ি, ব্যক্তিগত গাড়িতেও দলীয় নেতাকর্মীরা যাচ্ছেন।’’

আগামী ২ এবং ৩ ডিসেম্বর বুথে বুথে বিক্ষোভ মিছিল ও পথসভা করতে হবে—সম্প্রতি কলকাতায় দলীয় কর্মসূচিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতা-কর্মীদের এমনই নির্দেশ দিয়েছেন। এছাড়া আগামী ৬ ডিসেম্বর কলকাতায় শহিদ মিনার প্রাঙ্গণে সংহতি দিবসের ডাক দিয়েছে রাজ্য তৃণমূলের সংখ্যালঘু সেল।

বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘৬ ডিসেম্বরের সংহতি দিবসে কলকাতার কর্মসূচিতে জেলার প্রতিটি ব্লক থেকে গড়ে ১২০০ জন করে কর্মী সমর্থক কলকাতায় যাবেন। এ ছাড়া শহর প্রতি ৫০০- ৮০০জন করে কর্মী সমর্থক যাবেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE