Advertisement
০২ মে ২০২৪
ATM out of Commission

অকেজো এটিএম, ভোগান্তি সীমান্তের বাসিন্দাদের

মার্টয়ারি-বানপুর পঞ্চায়েত নদিয়া জেলার অন্যতম গুরুত্বপূর্ণ সীমান্ত এলাকা। এই পঞ্চায়েত এলাকার মধ্যে তিনটি রেল স্টেশন আছে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণগঞ্জ শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ০৯:১৭
Share: Save:

রয়েছে গেদের মতো আন্তর্জাতিক স্টেশন। সেই সঙ্গে আছে বিএসএফ ক্যাম্প, আরপিএফ ক্যাম্পও। নদিয়া সীমান্ত সংলগ্ন গোটা পঞ্চায়েত এলাকায় বাস করেন কয়েক হাজার মানুষ। কিন্তু এক লোকের জন্য সবেধন একটিই এটিএম কাউন্টার। কিন্তুও সেটাও মাস খানেক ধরে বন্ধ। ফলে কমবেশি প্রায় ৪০ হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এলাকার মানুষ তাই গণস্বাক্ষর করে সংশ্লিষ্ট ব্যাঙ্ক কর্তৃপক্ষকে লিখিত ভাবে এটিএমটি দ্রুত চালু করার জন্য আবেদন করেছেন। যদিও কবে এই এটিএম চালু হবে তা নির্দিষ্ট ভাবে জানাতে পারেননি ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

মার্টয়ারি-বানপুর পঞ্চায়েত নদিয়া জেলার অন্যতম গুরুত্বপূর্ণ সীমান্ত এলাকা। এই পঞ্চায়েত এলাকার মধ্যে তিনটি রেল স্টেশন আছে। তার মধ্যে গেদে স্টেশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে বাংলাদেশগামী মৈত্রী এক্লপ্রেস থামে। আছে আন্তর্জাতিক চেক পোস্ট। সীমান্ত রক্ষা ও পারাপারের জন্য রয়েছে আছে বিএসএফ ক্যাম্প। রয়েছে আরপিএফ ক্যাম্প। আছে একাধিক স্কুল, সরকারি দফতর। এমন গুরুত্বপূর্ণ এলাকায় মাত্র একটি এটিএমের উপরেই ভরসা করতে হয় সকলকে। মানুষের চাহিদার কথা মাথায় রেখে কয়েক বছর আগে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে বানপুর স্টেশনে একটি এটিএম চালু করা হয়েছিল। কিন্তু মাসখানেক ধরে সেটা পুরোপুরি বন্ধ। স্থানীয় বাসিন্দা সুব্রত দত্ত, সোমনাথ হালদার বলেন, “এত বড় এলাকায় একটা মাত্র এটিএম কাউন্টার। সেটাও বন্ধ। জরুরি প্রয়োজনে টাকা তোলা যাচ্ছে না। রাত বিরেতে মাজদিয়ায় ছুটতে হচ্ছে। আমরা চাই দ্রুত এটিএম চালু করা হোক।”

সংশ্লিষ্ট রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের মাজদিয়া শাখার ম্যানেজার মানস কুমার মণ্ডল বলেন, “ওখানে বিদ্যুতের ভোল্টেজের সমস্যা রয়েছে। প্রায় সময়েই ভোল্টেজ ওঠা-নামা করায় চেষ্টা করেও এটিএম চালু রাখা যাচ্ছে না। তবে বিকল্প জায়গা দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

krishnaganj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE