Advertisement
০২ মে ২০২৪
Higher Secondary Exam 2024

উচ্চ মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে তল্লাশির নামে শ্লীলতাহানির অভিযোগ মুর্শিদাবাদে

অভিযোগ, পরীক্ষাকেন্দ্রে প্রবেশের সময় একাধিক ছাত্রীকে তল্লাশি করার নামে হেনস্থা করা হয়েছে। হলের বাইরেই কান্নায় ভেঙে পড়েন ছাত্রীরা।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হরিহরপাড়া শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৪০
Share: Save:

উচ্চ মাধ্যমিকের পরীক্ষা কেন্দ্রে পোশাক খুলিয়ে তল্লাশির অভিযোগ তুললেন ছাত্রীরা। মুর্শিদাবাদের হরিহরপাড়া থানার খিদিরপুর কলোনি নেতাজি হাই স্কুলের ঘটনা। তল্লাশির নামে শ্লীলতাহানির অভিযোগ তুলে পরীক্ষাকেন্দ্রের সামনে বিক্ষোভ দেখালেন ছাত্রী ও অভিভাবকেরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সব অভিযোগ অস্বীকার করেছেন স্কুলের প্রধান শিক্ষিকা।

অভিযোগ, পরীক্ষাকেন্দ্রে প্রবেশের সময় একাধিক ছাত্রীকে তল্লাশি করার নামে হেনস্থা করা হয়েছে। হলের বাইরেই কান্নায় ভেঙে পড়েন ছাত্রীরা। বিষয়টি জানাজানি হতেই প্রতিবাদে স্কুলের সামনে বিক্ষোভ দেখান অভিভাবকদের একাংশ। ছাত্রীদের অভিযোগ, নিয়ম অনুযায়ী হলে ঢোকার আগে চেকিং করা হয়। বুধবার ইতিহাস পরীক্ষার আগেও চেকিং করা হচ্ছিল। কারও কাছে কোনও টুকলির কাগজ রয়েছে কি না, তা দেখা হচ্ছিল। অভিযোগ, চেকিংয়ের নামে ছাত্রীদের শরীর আপত্তিকর ভাবে স্পর্শ করা হয়। শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। এক ছাত্রী বলেন, ‘‘ওখানে অনেক পুলিশছিল। ওদের সামনেই গায়ে বাজে ভাবে হাত দিচ্ছিলেন ম্যাডাম।’’

অভিযোগ মানতে চাননি প্রধান শিক্ষিকা। তিনি বলেন, ‘‘আমার স্কুলে সিসিটিভি রয়েছে। দেখা নেওয়া যেতে পারে। যেমন চেকিং চলে, তেমনই হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Higher Secondary Exam 2024 harassment Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE