Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Teacher Recruitment Scam Case

শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে নজরে মুর্শিদাবাদ! ১৬ এসআই সিবিআই-এর জিজ্ঞাসাবাদের মুখে

সূত্রের খবর, প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে সার্কেল এসআইদের ডেকে পাঠানো নিয়ে প্রাথমিক বিভাগের ডিআই নৃপেনকুমার সিংহকে চিঠি লিখেছেন ডিপিএসসি-র চেয়ারম্যান আশিস মার্জিত।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এ বার সিবিআইয়ের নজরে মুর্শিদাবাদ।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এ বার সিবিআইয়ের নজরে মুর্শিদাবাদ। —প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৩:১৫
Share: Save:

রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে মুর্শিদাবাদ জেলার একাধিক স্কুল পরিদর্শককে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। সূত্রের খবর, ওই জেলার বিভিন্ন ‘সার্কেল’-এর স্কুল সাব-ইন্সপেক্টরের ভূমিকা খতিয়ে দেখছেন তদন্তকারীরা৷

সিবিআইয়ের একটি সূত্রের খবর, আগামী ২১ নভেম্বর মুর্শিদাবাদের মোট ১৬ স্কুল এসআইকে কলকাতায় নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়েছে৷ ওই দিন দুপুর ২টোর মধ্যে ওই এসআইদের প্রয়োজনীয় নথি সমেত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

সূত্রের খবর, বড়ঞা উত্তর, বেলডাঙ্গা পূর্ব, ভরতপুর, ধূলিয়ান, জলঙ্গি, জলঙ্গি উত্তর, কান্দি, কান্দি পশ্চিম, খড়গ্রাম, খড়গ্রাম উত্তর, নবগ্রাম, নবগ্রাম পূর্ব, নওদা দক্ষিণ, সুতি ১, সদর পশ্চিম, সুতি সার্কেলের সার্কেল ইন্সপেক্টরদের শিক্ষক নিয়োগ দুর্নীতি তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে। নিয়োগ দুর্নীতি মামলায় হাই কোর্টের নির্দেশে শুধু মুর্শিদাবাদ ২৮ জন শিক্ষক বরখাস্ত হয়েছেন। যে যে স্কুলে তাঁরা নিযুক্ত হয়েছিলেন, ওই সব স্কুলগুলি যে সব স্কুল সাব-ইন্সপেক্টরের এলাকার মধ্যে পড়ে, তাঁদের সবাইকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। এমনটাই সূত্রের খবর। এ-ও জানা গিয়েছে যে, মোট ১৬টি সার্কেলের ইন্সপেক্টরের বয়ান রেকর্ড করা হবে। প্রয়োজনে ওই জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া ভিডিয়োগ্রাফি করে আদালতে জমা দেওয়া হবে। বস্তুত, শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে সার্কেল এসআইদের ডেকে পাঠানো নিয়ে প্রাথমিক বিভাগের ডিআই নৃপেনকুমার সিংহকে চিঠি লিখেছেন ডিপিএসসি’র চেয়ারম্যান আশিস মার্জিত।

শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে সংশ্লিষ্ট স্কুল পরিদর্শকদের ভূমিকা ছিল কি না, তা জানতে চাইছেন তদন্তকারীরা। সূত্রের খবর, বেলডাঙ্গা ও কান্দির স্কুল পরিদর্শকের ভূমিকা ‘বিশেষ ভাবে’ খতিয়ে দেখতে চাইছে সিবিআই। শিক্ষক নিয়োগ মামলায় রাজ্যের একাধিক নেতামন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন আমলারাও। তবে এক লপ্তে জেলা এবং ‘সার্কেল’ স্তরের স্কুল পরিদর্শকদের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানোর ঘটনা এই প্রথম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE