Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mobile Tower Installation Fraud

ছাদে টাওয়ার বসাতে চেয়ে প্রচুর লোভ দেখিয়ে প্রতারণা! কলকাতা থেকে গ্রেফতার তিন জন

ধৃতদের নাম কুণাল চক্রবর্তী, বাবলি চক্রবর্তী ও শুভজিৎ চক্রবর্তী। ধৃতদের বৃহস্পতিবার কৃষ্ণনগর আদালতে হাজির করানো হয়।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১১:১২
Share: Save:

বাড়ির ছাদে টাওয়ার বসানোর মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে কয়েক লক্ষ টাকার প্রতারণার অভিযোগে কলকাতা থেকে গ্রেফতার তিন জন। ফাঁদ পেতে তাঁদের পাকড়াও করল কৃষ্ণনগর জেলা পুলিশ। ধৃতদের নাম কুণাল চক্রবর্তী, বাবলি চক্রবর্তী ও শুভজিৎ চক্রবর্তী। ধৃতদের বৃহস্পতিবার কৃষ্ণনগর আদালতে হাজির করানো হয়। জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০২১ সালের এপ্রিলে হোগলবেরিয়ার এক ব্যক্তির কাছে টাওয়ার বসানোর জন্য ফোন আসে। একটি নামী টেলিকম সংস্থার নাম নিয়ে ফোন করা হয়। সংশ্লিষ্ট ব্যক্তির বাড়ির ছাদে টাওয়ার বসানোর কথা বলে তারা। জানানো হয়, বাড়ির মালিককে নিয়মিত মোটা টাকা ভাড়া দেওয়া হবে‌। পাশাপাশি বাড়ির এক জন সদস্যকে ৩০ হাজার টাকা বেতনের চাকরিও দেওয়া হবে। প্রলোভনে পা দিয়ে টাওয়ার বসাতে রাজি হয়ে যান ওই ব্যক্তি। তার পরেই রেজিস্ট্রেশন ফি-সহ বিভিন্ন উপায়ে অন্তত ৬ লক্ষ টাকা তাঁর থেকে হাতিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ। এর পর ২০২২ সালের জানুয়ারি মাস নাগাদ ওই ব্যক্তি থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তিন জনকে গ্রেফতার করা হয়। তদন্তকারীরা জানাচ্ছেন, টোপ দিয়ে ধাপে ধাপে টাকা হাতানোর ছক ছিল এই প্রতারণা-চক্রের।

কৃষ্ণনগর পুলিশ জেলার সুপার ঈশানি পাল বলেন, ‘‘টাওয়ার বসানোর ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতানোর অভিযোগে কলকাতা থেকে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mobile Tower
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE