Advertisement
২০ জুলাই ২০২৪
TMC vs BJP

দোল খেলাকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি মারপিট বহরমপুরে, আহত উভয় দলের একাধিক সমর্থক

বিজেপির দাবি, বহরমপুরে হার নিশ্চিত বুঝেই মারধরের রাজনীতি শুরু করে দিয়েছে তৃণমূল। অন্য দিকে, তৃণমূলের পাল্টা কটাক্ষ, বহরমপুরে লড়াইয়েই নেই বিজেপি। তাই এখন থেকেই নাটক শুরু!

দোল খেলা নিয়ে অশান্তি তৃণমূল, বিজেপির মধ্যে।

দোল খেলা নিয়ে অশান্তি তৃণমূল, বিজেপির মধ্যে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৫:৩৪
Share: Save:

দোল খেলাকে কেন্দ্র করে তৃণমূল এবং বিজেপি সমর্থকদের সংঘর্ষের জেরে উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদের বহরমপুর থানার কাঁঠালিয়া গ্রাম। দুই পক্ষের সংঘর্ষে গুরুতর আহত বেশ কয়েক জন সমর্থক। আহতদের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, আহতদের চোট গুরুতর হলেও অবস্থা স্থিতিশীল।

স্থানীয় সূত্রের খবর, মুর্শিদাবাদের বহরমপুর থানা এলাকার সাটুই-চৌরীগাছা গ্রাম পঞ্চায়েতের কাঁঠালিয়া গ্রামে বিজেপি এবং তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনার পারদ চড়ছিল। সোমবার দোল খেলাকে কেন্দ্র করে তৃণমূল এবং বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে বিবাদ বেধে যায়। বচসা গড়ায় সংঘর্ষে। কাঁঠালিয়া গ্রামের বিজেপি নেতা বৃন্দাবন দলুই বলেন, ‘‘বহরমপুর পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্যা ঝর্ণা দলুইয়ের স্বামী স্বপন দলুইয়ের নেতৃত্বে সোমবার তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা আমাদের সমর্থকদের উপর হামলা চালায়। এই ঘটনায় বেশ কয়েক জন দলীয় কর্মী গুরুতর আহত হয়ে বর্তমানে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।’’ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে বিজেপি সমর্থকদের বাড়িতে ঢুকে হামলা চালানোর পাশাপাশি বেশ কয়েকটি মোটর বাইক ভেঙে দেওয়ার অভিযোগ করেছেন।

বিজেপির বহরমপুর সাংগঠনিক জেলার সভাপতি শাখারভ সরকার বলেন, ‘‘আসন্ন লোকসভা নির্বাচনে বহরমপুর আসনে বিজেপি প্রার্থীর জয় এক প্রকার নিশ্চিত। তাই তৃণমূল নেতৃত্ব ভয় পেয়ে এখন থেকেই আমাদের কর্মী সমর্থকদের উপর হামলা চালানো শুরু করেছে।’’ তিনি জানান, সোমবার রাতে বিজেপির তরফে থেকে বহরমপুর থানাতে লিখিত ভাবে অভিযোগ জানানো হয়েছে। তবে এখনও কেউ গ্রেফতার হয়নি।

তৃণমূলের মুর্শিদাবাদ জেলা সংগঠনের সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘বহরমপুর লোকসভায় লড়াইয়েই নেই বিজেপি। সেটা বুঝতে পেরে বাজার গরম করতে এই ধরনের প্রতিক্রিয়া।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dol Yatra Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE