Advertisement
০৩ মে ২০২৪
TMC

TMC: মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি কে! ‘বায়োডেটা’ জমা নিচ্ছে তৃণমূল

নীলবাড়ির লড়াইয়ের আগে মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতির পদ থেকে ইস্তফা দেন মোশারফ হোসেন। কংগ্রেসে যোগ দিয়ে নওদা থেকে ভোটের প্রার্থীও হন। তার পর থেকেই তৃণমূলের ওই পদ খালি পড়ে রয়েছে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১১ জুন ২০২১ ২৩:৩৭
Share: Save:

সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছে দল। তার পর এক মাস কেটে গিয়েছে। আর সময় নষ্ট না করে এ বার মুর্শিদাবাদে সংগঠন সাজাতে তৎপর হয়ে উঠল তৃণমূল। তার জন্য জেলা পরিষদের সভাধিপতি এবং সহকারী সভাধিপতি নিয়োগকেই আপাতত প্রাধান্য দিচ্ছে তারা। তার জন্য ‘বায়োডেটা’ জমা নেওয়া শুরু হল।

নীলবাড়ির লড়াইয়ের আগে মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতির পদ থেকে ইস্তফা দেন মোশারফ হোসেন। কংগ্রেসে যোগ দিয়ে নওদা থেকে ভোটের প্রার্থীও হন। তার পর থেকেই তৃণমূলের ওই পদ খালি পড়ে রয়েছে। ক্ষমতায় এসেই তাই জেলায় সংগঠন মজবুত করার কাজে হাত দিল জোড়াফুল শিবির।

এখনও পর্যন্ত জেলা পরিষদের ২৮ জন সদস্য সভাধিপতি এবং সহকারী সভাধিপতি হওয়ার জন্য আবেদনপত্র জমা দিয়েছেন। আগামী ১৬ জুন নির্বাচন। তার আগে ঝাড়বাছাই করে আবেদনপত্রগুলি রাজ্য নেতৃত্বের কাছে পাঠানো হবে। ১৫ জুন বিকেলে জেলা পরিষদের সদস্যদের নিয়ে দলীয় বৈঠক ডেকেছে তৃমমূল। সেখানেই নাম চূড়ান্ত হয়ে যাবে বলে দলীয় সূত্রে খবর।

পরবর্তী সভাধিপতি হিসেবে পূর্ত কর্মাধ্যক্ষ রাজীব হোসেন-সহ কয়েক জনকে নিয়ে জল্পনা শুরু হয়েছে। তবে জেলায় দলের সভাপতি সাংসদ আবু তাহের খান বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের তৈরি করা কোর কমিটিই সভাধিপতি নির্বাচন প্রক্রিয়া চালুর সিদ্ধান্ত নিয়েছে। ইচ্ছুকদের তালিকা তৈরি করে রাজ্য নেতৃত্বের কাছে পাঠানো হবে। সুব্রত বক্সী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE