Advertisement
৩০ এপ্রিল ২০২৪
TMC Brigade Rally

রাত থেকেই ব্রিগেডের পথে তৃণমূল

জনগর্জন সভা ঘোষণা হওয়ার পর থেকেই মুর্শিদাবাদে তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল। ব্রিগেডের এই জনগর্জন সভা সফল করতে দেওয়াল লিখন করেছেন তৃণমূলের নেতাকর্মীরা।

সামসুদ্দিন বিশ্বাস
বহরমপুর শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ০৮:৪০
Share: Save:

কাল, রবিবার ব্রিগেডে তৃণমূলের ডাকে জনগর্জন সভা হচ্ছে। আর সেই সভায় যোগ দিতে শুক্রবার রাত থেকে কলকাতামুখী হতে শুরু করলেন মুর্শিদাবাদের তৃণমূল নেতাকর্মীরা। এ দিন রাতের ট্রেনে ভগবানগোলা, বহরমপুর পূর্ব ব্লক সহ জেলার বেশ কিছু ব্লক থেকে তৃণমূলের নেতাকর্মীরা কলকাতার উদ্দেশে রওনা দিয়েছেন। অনেক নেতাকর্মী এ দিন থেকে ছোট গাড়িতে কলকাতা যাচ্ছেন। বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি অপূর্ব সরকার নিজেও শুক্রবার রাতে কান্দি থেকে কলকাতা রওনা দিয়েছেন। জেলা তৃণমূল সূত্রের খবর, সব মিলিয়ে বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা থেকে প্রায় পঞ্চাশ হাজারের বেশি নেতা ব্রিগেডের সভায় যোগ দেবেন।

অপূর্ব বলেন, ‘‘শুক্রবার রাত থেকেই দলীয় নেতাকর্মীরা, কলকাতা যাওয়া শুরু করেছেন। শনিবার সকাল থেকে আরও বেশি সংখ্যক কর্মী সমর্থক কলকাতার উদ্দেশে রওনা দেবেন।’’
জনগর্জন সভা ঘোষণা হওয়ার পর থেকেই মুর্শিদাবাদে তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল। ব্রিগেডের এই জনগর্জন সভা সফল করতে দেওয়াল লিখন করেছেন তৃণমূলের নেতাকর্মীরা। শুধু তাই নয়, অঞ্চল, ব্লক এবং শহর স্তরে একাধিক প্রস্তুতি সভা করেছে তৃণমূল। বিভিন্ন শহরে দু’তিনটি ওয়ার্ড পিছু একটি করে সভা করেছে। সেই সঙ্গে পথসভাও করেছে। জেলা তৃণমূল নেতৃত্বের দাবি, জেলা জুড়ে এই ক’দিনে জনগর্জন সভার প্রস্তুতি হিসেবে ২০০-২৫০টি জনসভা করা হয়েছে। সেই সভায় দলের জেলা সভাপতি, জেলা চেয়ারম্যান, জেলার দলের সাংসদ বিধায়কেরা যেমন উপস্থিত থেকে বক্তব্য রেখেছেন, তেমনই পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নুর, তৃণমূলের সংখ্যালঘু সেলের রাজ্যের সভাপতি মোশারফ হোসেন মণ্ডল সহ রাজ্য নেতৃত্ব জেলা জুড়ে বিভিন্ন প্রস্তুতি সভায় বক্তব্য রেখে গিয়েছেন।

জেলা তৃণমূলের এক নেতা জানান, ব্রিগেডের সভায় যাওয়ার জন্য দলীয় নেতাকর্মীদের আহ্বান জানাতে জেলা জুড়ে কর্মসূচি হয়েছে। এ বারে দলীয় কর্মীদের কলকাতায় নিয়ে যাওয়ার পালা।

জেলা তৃণমূল সূত্রের খবর, এই সভা থেকেই শুরু হয়ে যাবে লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রচার। তা করবেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্রেনের পাশাপাশি বাস এবং ছোট গাড়িতে দলীয় নেতাকর্মীরা জনগর্জন সভায় যোগ দিতে যাবেন। ইতিমধ্যে সে সব গাড়ি ভাড়া করা হয়েছে। কর্মীদের কলকাতায় থাকার ব্যবস্থা করা হয়েছে দলের তরফে। সব ব্যবস্থা ঠিক ভাবে করতে জেলা নেতৃত্ব আগাম কলকাতা যাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Berhampore TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE