Advertisement
১৪ এপ্রিল ২০২৪
TMC

শুভেন্দুর হাত ধরে তৃণমূলে যোগ দেওয়া বাম নেতা ফিরলেন পুরনো দলে, কটাক্ষ তৃণমূলের

দলীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে জেলা সিপিএমের পক্ষ থেকে রঘুনাথগঞ্জ থানার অন্তর্গত জোতকমলে বামেদের উদ্যোগে একটি রাজনৈতিক সমাবেশের আয়োজন করা হয়।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ২৩:৩৭
Share: Save:

পুরসভার সিপিএম পরিচালিত বোর্ডের চেয়ারম্যান ছিলেন। ২০১৬ সালে তৃণমূলে যোগদান করেন শুভেন্দু অধিকারীর হাত ধরে। দল বদলের পর ২০২২ সালের পুরসভা নির্বাচনে তৃণমূল তাঁকে আর প্রার্থী করেনি। এর পর থেকে কার্যত কোণঠাসা ছিলেন। প্রায় আট বছর পর ফের পুরনো দল সিপিএমে প্রত্যাবর্তন ঘটল মোজাহারুল ইসলামের। মুর্শিদাবাদের ইসলামপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের সিপিএমে প্রত্যাবর্তন লোকসভার আগে দলকে অনেকটাই অক্সিজেন জোগাবে বলে দাবি বাম নেতাদের। দলবদল নিয়ে বামেদের তীব্র কটাক্ষ তৃণমূলের।

দলীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে জেলা সিপিএমের পক্ষ থেকে রঘুনাথগঞ্জ থানার অন্তর্গত জোতকমলে বামেদের উদ্যোগে একটি রাজনৈতিক সমাবেশের আয়োজন করা হয়। সেই সভায় কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী ও জেলা সম্পাদকের উপস্থিতিতে সিপিএমে প্রত্যাবর্তন ঘটে প্রাক্তন চেয়ারম্যান মোজাহারুলের।

পুরনো দলে ফিরে মোজাহারুল বলেন, ‘‘ঘরের ছেলে ঘরে এলাম। পাহাড় প্রমাণ দুর্নীতির মধ্যে দাঁড়িয়ে দুর্নীতির বিরুদ্ধে লড়াই যায় না।’’ তৃণমূল সাংসদ খলিলুর রহমান বলেন, ‘‘দলবদল নিয়ে বামেদের এত দিনের গলা জোয়ারি যে শুধুই যে ফাঁকা আওয়াজ ছিল, সেটা পরিষ্কার হল। দল বদলুরা এখন বামেদেরও সম্পদ!’’ সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, ‘‘ওরা বুঝেছেন তৃণমূলের বিকল্প বিজপি নয়। আর তৃণমূলে লুটেরার দল। ওঁরা বুঝেছেন মানুষকে বাঁচাতে গেলে লাল ঝান্ডাই বিকল্প।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE