Advertisement
০৩ মে ২০২৪
Lok Sabha Election 2024

তৃণমূলের দেওয়াল দখল শুরু

প্রতিটি দেওয়াল চুনকাম করে তাতে ‘সাইট ফর টিএমসি ২০২৪-২৬’ লেখার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া দলের নেতা-কর্মীদের একটি ফর্ম দেওয়া হয়েছে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

সামসুদ্দিন বিশ্বাস
বহরমপুর শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ০৭:৪২
Share: Save:

কয়েক মাসের মধ্যেই লোকসভা নির্বাচন। এখন থেকে দলীয় প্রার্থীর হয়ে লোকসভা নির্বাচনে প্রচারের জন্য দেওয়াল দখলে দলের নেতা-কর্মীদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিল তৃণমূল। দু’দিন আগেই তৃণমূলের বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার সভাপতি অপূর্ব সরকার এবং চেয়ারম্যান রবিউল আলম চৌধুরীর সই করা একটি চিঠি দলের সর্বস্তরের নেতাদের কাছে পাঠানো হয়েছে। তাতে এখন থেকেই লোকসভা ভোটের প্রচারের জন্য দেওয়াল দখল করে ‘চুনকাম’ করার নির্দেশ দেওয়া হয়েছে।

অপূর্ব বলেন, ‘‘এক মাস ধরে দলের কর্মসূচি শুরু হয়েছে। তাতে দেওয়াল লিখন কর্মসূচিও রয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশিকা মেনে দেওয়াল লিখনের কথা দলীয় নেতা-কর্মীদের বলা হয়েছে।’’ রবিউল বলেন, ‘‘এখন থেকে দেওয়াল দখলের নির্দেশ দেওয়া হয়েছে। তবে সম্পত্তির মালিকের অনুমতি নিয়ে দেওয়ালে লিখতে হবে। নির্বাচন ঘোষণা হলেই আমরা সেই দেওয়ালে ভোটের প্রচার শুরু করে দেব।’’

প্রতিটি দেওয়াল চুনকাম করে তাতে ‘সাইট ফর টিএমসি ২০২৪-২৬’ লেখার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া দলের নেতা-কর্মীদের একটি ফর্ম দেওয়া হয়েছে। তার একটি অংশ পূরণ করে সম্পতির মালিককে দিতে হবে এবং অন্য একটি অংশে সম্পত্তির মালিকের সই নিয়ে দলীয় নেতাকর্মীদের কাছে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ওই ফর্ম নিজেদের কাছে রাখার বিষয়ে চিঠিতে জোর দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে—সম্পত্তির মালিকের ওই ফর্মে সই করা থাকলে বিরোধীরা কিংবা নির্বাচন কমিশন বলতে পারবে না যে জোর করে তৃণমূল দেওয়াল লিখন করেছে। সেই সঙ্গে সরকারি সম্পত্তির দেওয়াল দখল করতে নিষেধ করা হয়েছে। এক নেতা বলছেন, ‘‘সরকারি সম্পত্তিতে দেওয়াল লিখন নিষিদ্ধ। অন্য ক্ষেত্রে অনুমতি চাওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Berhampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE