Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
Naoda

মেলার আবহে বেপরোয়া খেলা

শুক্রবার নওদার ডাঙাপাড়ার একটি ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হল আট দলের ফুটবল টুর্নামেন্ট। স্থানীয় ডাঙাপাড়া মুক্তারপুর হাইস্কুল মাঠে আয়োজিত এই ফুটবলের উদ্বোধক ছিলেন জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন।বহু দর্শকের মুখে মাস্ক নেই।

বিধি না মেনে ভিড়। নিজস্ব চিত্র

বিধি না মেনে ভিড়। নিজস্ব চিত্র

মফিদুল ইসলাম
নওদা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২০ ০১:৫২
Share: Save:

গ্রামীণ ফুটবল টুর্নামেন্টকে ঘিরে মেলার আবহ নওদার ডাঙাপাড়া গ্রামে। শিকেয় উঠল দূরত্ব বিধি। করোনা আবহে বিভিন্ন এলাকায় চলছে কোথাও ফুটবল, কোথাও আবার ক্রিকেট টুর্নামেন্ট। বৃহস্পতিবার আশ্বাস মিলেছিল, প্রতিযোগিতা হলেও সেখানে যাতে করোনা বিধি মানা হয়, তা দেখা হবে। কিন্তু শুক্রবার দেখা গেল, মাঠে ভিড় উপছে পড়ছে। বহু দর্শকের মুখে মাস্ক নেই। স্বাস্থ্যবিধির তোয়াক্কাই কেউ করছেন না।

Advertisement

শুক্রবার নওদার ডাঙাপাড়ার একটি ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হল আট দলের ফুটবল টুর্নামেন্ট। স্থানীয় ডাঙাপাড়া মুক্তারপুর হাইস্কুল মাঠে আয়োজিত এই ফুটবলের উদ্বোধক ছিলেন জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন। ছিলেন জেলা পরিষদের সদস্য সঞ্জয় হালদার, স্থানীয় মধুপুর গ্রাম পঞ্চায়েত প্রধান খোদাবক্স সেখ সহ শাসক দলের স্থানীয় নেতা কর্মীরা। শুক্রবার নওদার ডাঙাপাড়া মুক্তারপুর হাইস্কুল মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে গ্রামে বসল অঘোষিত মেলা। আট দলের এক দিনের এই টুর্নামেন্টে বিভিন্ন দল বিদেশি খেলোয়াড়দের মাঠে নামিয়ে ছিলেন। স্কুল বাড়ির ছাদে, গাছে উঠেও খেলা দেখলেন দর্শকেরা।

জেলা সভাধিপতির দাবি, ‘‘আয়োজকেরা বলেছিলেন বড় মাঠে খেলার আয়োজন করা হয়েছে। দুরত্ব বিধি মানার প্রতিশ্রুতিও তারা দিয়েছিলেন। সূচনা পর্বে দর্শকও ছিল কম।’’

আয়োজক ক্লাবের এক কর্মকর্তা বলেন, ‘‘আমরা বুঝতে পারিনি এত মানুষ ভিড় করবেন। মাঠের তিন পাশে ফাঁকা জায়গা, ভেবেছিলাম দূরত্ব বজায় রাখতে পারব। কিন্তু শেষ মুহূর্তে তা আমরা পারিনি।’’ জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক বিশ্বজিৎ ভাদুড়ি বলেন, ‘‘কোনও ক্রীড়া সংস্থা খেলার ছাড়পত্র দেয়নি। তবুও ক্রীড়া সংস্থার অনুমোদন নেই এমন ক্লাব, এলাকার মানুষ এই ধরনের খেলার আয়োজন করছেন। সরকারি বিধি মানতে প্রশাসনের উচিত সঠিক পদক্ষেপ নেওয়া।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.