×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জানুয়ারি ২০২১ ই-পেপার

পারিবারিক বিবাদের বধূকে গলা কেটে খুন, অভিযুক্ত স্বামী

নিজস্ব সংবাদদাতা
খড়গ্রাম২৫ নভেম্বর ২০২০ ১১:৪৭
হাসপাতালে মৃতদেহ। পাশে পরিজনরা। —নিজস্ব চিত্র

হাসপাতালে মৃতদেহ। পাশে পরিজনরা। —নিজস্ব চিত্র

বার বার বাড়ি ফেরানোর আর্জি। কিন্তু রাজি না হওয়ায় স্ত্রীকে গলা কেটে খুনের অভিযোগ স্বামীর বিরুদ্ধে। মঙ্গলবার রাত দুটো নাগাদ মুর্শিদাবাদের খড়গ্রামে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। আশঙ্কাজনক অবস্থায় আজিজা বিবি (৩০) নামে ওই গৃহবধূকে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঘটনার পর থেকেই ফেরার অভিযুক্ত আমবুর শেখ।

মৃতার পরিবারের সদস্যরা জানিয়েছেন, ১৩ বছর আগে খড়গ্রামের মাড়গ্রামের বাসিন্দা আজিজার সঙ্গে বিয়ে হয় নবগ্রামের মহরুন এলাকার আমবুর সেখের সঙ্গে। বিয়ের পর থেকেই স্বামী-স্ত্রীর মধ্যে প্রায় প্রতিদিনই বিবাদ লেগে থাকত। তার জেরে গত চার বছর ধরে বাপের বাড়িতে থাকতেন আজিজা বিবি। তাঁদের দু’টি সন্তান রয়েছে। তারাও আজিজার সঙ্গেই মামার বাড়িতে থাকত।

মঙ্গলবার সকালে স্বামী আমবুর শ্বশুরবাড়িতে আসেন স্ত্রীকে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু আজিজা যেতে অস্বীকার করেন এবং খড়গ্রাম থানায় অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সকালে পুলিশ আমবুরকে আটক করে নিয়ে যায়। তবে ওই দিন সন্ধ্যায় ছাড়াও পেয়ে যান আমবুর। তার পর রাতে ফের মাড়গ্রামে শ্বশুরবাড়ি ঢুকে আজিজা বিবিকে ঘুমন্ত অবস্থায় গলা কেটে খুন করেন বলে অভিযোগ আজিজার পরিবারের সদস্যদের। আজিজার চিৎকার শুনে ছুটে আসেন বাড়ির লোকজন ও প্রতিবেশীরা। গুরুতর জখম অবস্থায় কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে এলেও তাঁকে বাঁচানো যায়নি।

Advertisement

খড়গ্রাম থানার পুলিশ জানিয়েছে, খুনের মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু হয়েছে। ফেরার আমবুরের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

আরও পড়ুন: অতি প্রবল ঘূর্ণিঝড়ের আকারে আজ রাতেই ছোবল মারতে পারে নিভার

আরও পড়ুন: করোনায় প্রয়াত সনিয়া-ঘনিষ্ঠ কংগ্রেস নেতা ও রাজ্যসভার সাংসদ আহমেদ পটেল

Advertisement