Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Zakir Hussain

জাকির যাচ্ছেন তামিলনাড়ুতে

হাসপাতালে জাকির।

হাসপাতালে জাকির। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ০৫:৪১
Share: Save:

জবাব দিল এসএসকে এম হাসপাতাল। সোমবার সকালে হাসপাতালে ভর্তি হয়ে পরীক্ষা নিরীক্ষার পর বিস্ফোরণে আহত রাজ্যের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেনকে চিকিৎসার জন্য রেফার করা হল তামিলনাড়ুর কোয়েম্বত্তূরে এক বেসরকারি হাসপাতালে। বুধবার সকালেই চিকিতসার জন্য সেখানে রওনা দেবেন জাকির। সেখানকার হাসপাতালে কসমেটিক সার্জারি করা হবে তাঁর। তবে কবে নাগাদ সেখান থেকে ফিরতে পারবেন তা অবশ্য জানাতে পারেননি চিকিৎসকেরা। কারণ পায়ের যা অবস্থা তাতে একাধিকবার তার অপারেশন করতে হতে পারে এবং তা যথেষ্ট সময় সাপেক্ষ।

এর মধ্যে জঙ্গিপুর কেন্দ্রে ভোটের দিন ঘোষণা হয়ে গেলে জাকির সেই ভোটে হাজির থাকতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায় তৃণমূলে যোগ দিচ্ছেন এবং জঙ্গিপুর কেন্দ্রে তৃণমূল তাঁকে প্রার্থী করছে। যদিও অভিজিৎবাবু বার বার এর সত্যতা অস্বীকার করেছেন।

এই খবরকে ভুল এবং অসত্য বলে জানিয়েছেন। তৃণমূলের জেলা মুখপাত্র গৌতম ঘোষ বলেন, “প্রার্থী বদল জঙ্গিপুর কেন্দ্রে কোনওমতেই সম্ভব নয়। যারা তা বলছেন নিয়ম না জেনে গল্প বানাচ্ছেন। জঙ্গিপুরে স্থগিত হওয়া ভোট যবেই হোক তাতে নতুন করে আর কোনও মনোনয়ন পত্র দাখিল করা যাবে না। ইতিমধ্যেই যে ৮ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন তাদের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হবে। সেখানে তৃণমূলের প্রার্থী রয়েছেন জাকির হোসেন। অভিজিৎ মুখোপাধ্যায়কে প্রার্থী করছে তৃণমূল বলে বিভ্রান্ত সৃষ্টি করতে চাইছে বিরোধীরা।”

এদিকে সোমবারও জাকির তার উপর বোমা হামলার তদন্তে ঢিলেমির অভিযোগ তুলেছেন। বলেছেন, “৪ মাস পেরিয়ে গিয়েছে। কিন্তু তদন্তের কোনও অগ্রগতি হয়নি। সেভাবে কেউ ধরাও পড়েনি। রাজ্য পুলিশ বা কেন্দ্রীয় সংস্থা যারাই তদন্ত করুক দ্রুত তা শেষ করা দরকার। যত দেরি হবে ততই প্রমাণ লোপ করার সুযোগ পেয়ে যাবে দুষ্কৃতীরা। মন্ত্রীর উপর বোমা হামলার তদন্তেও যদি এইভাবে ঢিলেমি হয়,তবে সাধারণ মানুষের ক্ষেত্রে কি ঘটবে তা সহজেই অনুমেয়।”

জাকিরের পায়ের অবস্থা এখনও খুব ভাল নয়। এখনও পা ফেলতে পারেন না। ক্রাচ ব্যবহার করলেও লোকজনের সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না। প্রায় ৪ মাস থেকে এই অবস্থায় রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu Zakir Hussain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE