Advertisement
০৫ মে ২০২৪
Narendra Modi

Hanuman Statue: বাংলায় হবে হনুমানের ধাম, রাজ্যে গুজরাতের মতো বড় মূর্তি বসবে, ভাবনা শোনালেন মোদী

শনিবার হনুমান জয়ন্তীর দিনে গুজরাতের মরাবিতে ১০৮ ফুটের হনুমান মূর্তি উন্মোচন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই জানান বাংলার নাম।

শনিবার গুজরাতে ১০৮ ফুট হনুমানের মূর্তি উন্মোচন করলেন মোদী।

শনিবার গুজরাতে ১০৮ ফুট হনুমানের মূর্তি উন্মোচন করলেন মোদী। পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ২০:০৭
Share: Save:

দেশে তৈরি হচ্ছে হনুমানের চারধাম। তিনটি ধামের জায়গা আগেই বাছা হয়ে গিয়েছিল। এ বার চতুর্থটির জন্য বাছা হয়েছে পশ্চিমবঙ্গকে। জানালেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘হনুমানজি চারধাম প্রকল্প’ অনুযায়ী বাংলায় বিশাল হনুমান মূর্তিও বসানো হবে। তৈরি হবে নতুন তীর্থক্ষেত্র।

হনুমান জয়ন্তীতে শনিবার গুজরাতের মরাবিতে ১০৮ ফুটের হনুমান মূর্তি উন্মোচন করেন মোদী। তিনি জানিয়েছেন, আগামী দিনে তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গে একই রকম মূর্তি বসবে। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানা গিয়েছে, প্রথমে শিমলায় তৈরি হয় হনুমান ধাম। শনিবার দ্বিতীয় মূর্তির উন্মোচন হল গুজরাতে। তামিলনাড়ুর রামেশ্বরমে সেই মূর্তি তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। এর পরে পশ্চিমবঙ্গ। তবে বাংলার কোথায় সেই হনুমান-তীর্থ গড়ে উঠবে তার উল্লেখ করা হয়নি।

হিমাচল প্রদেশের শিমলায় অনেক আগেই তৈরি হয় বিশাল হনুমান মূর্তি। মোদী প্রধানমন্ত্রী হওয়ার অনেক আগে ২০১০ সালে উন্মোচন হয় মূর্তির। দ্বিতীয় মূর্তিটি হল গুজরাতের মরাবিতে বাপু কেশাবনন্দজির আশ্রমের পাশেই। ২০১৮ সাল থেকে তৈরি হওয়া মূর্তিটি বানাতে খরচ হয়েছে ১০ কোটি টাকা। দিল্লি থেকে ভার্চুয়াল মাধ্যমে উন্মোচন করেন মোদী। এর পরেই তিনি বলেন, ‘‘আমি যা জেনেছি তাতে, আগামী দিনে এমন মূর্তি তৈরি হবে রামশ্বরম এবং পশ্চিমবঙ্গে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Hanuman Statue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE