Advertisement
১৬ এপ্রিল ২০২৪
WB HS 2023 Toppers

প্রথম তো বটেই, প্রথম দশেও নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছাত্রদেরই জয়জয়কার, স্কুলে উৎসব

উচ্চ মাধ্যমিকে তাক লাগাল নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন। প্রথম দশে থাকা ৮৭ জনের মধ্যে ন’জন তাদের বিদ্যালয়েরই! এই নজরকাড়া সাফল্যে খুশি বিদ্যালয়ের পড়ুয়া থেকে শিক্ষক, শিক্ষাকর্মীরা।

file image of HS students

শুভ্রাংশু (৪৯৬), নরেন্দ্রনাথ (৪৯৩), অর্কদীপ (৪৯১), অভিরূপ (৪৯০), অর্ক, সৈয়দ সাকলাইন (৪৮৯), সায়ন (৪৮৮), বিতান (৪৯০) (বাঁ দিক থেকে) — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৩:৩৬
Share: Save:

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম হয়েছেন শুভ্রাংশু সরদার। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র শুভ্রাংশু। কিন্তু কেবল শুভ্রাংশুই নন, নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের পড়ুয়াতেই ছয়লাপ এ বারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল। প্রথম দশে শুধুমাত্র সেই স্কুলের ৯ পড়ুয়া। চোখধাঁধানো ফল করে তাক লাগিয়ে দিয়েছেন সকলে।

মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও ভাল ফল করল নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন। উচ্চ মাধ্যমিকে প্রথম দশের মধ্যে তাদের বিদ্যালয়েরই ন’জন পড়ুয়া রয়েছেন। আর এই নজরকাড়া সাফল্যে খুশি বিদ্যালয়ের পড়ুয়া থেকে শিক্ষক, শিক্ষাকর্মীরা। এই স্কুল থেকে রাজ্যে প্রথম হয়েছেন শুভ্রাংশু সরদার। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৬। উচ্চ মাধ্যমিকে চতুর্থ হয়েছেন নরেন্দ্রপুরের নরেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৩। ৪৯১ নম্বর পেয়ে রাজ্যে ষষ্ঠ হয়েছেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের অর্কদীপ ঘরা। ওই স্কুল থেকে ৪৯০ নম্বর পেয়ে সপ্তম হয়েছেন বিতান শাসমল, অর্ক ঘোষ এবং অভিরূপ পাল। ৪৮৯ নম্বর পেয়ে উচ্চ মাধ্যমিকে অষ্টম হয়েছেন নরেন্দ্রপুরের সৈয়দ সাকলাইন কবীর। ৪৮৮ পেয়ে উচ্চ মাধ্যমিকে রাজ্যে নবম হয়েছেন সায়ন সাহা এবং অর্কপ্রতিম দে।

স্কুলের এমন দুর্দান্ত ফলাফলে খুশি নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বামী ইষ্টেশানন্দ। তিনি বলেন, ‘‘খুবই আনন্দের খবর। আমরা আশা করেছিলাম, ২০১৫ সালের পর এ বার হয়তো আবার মেধা তালিকায় আসবে আমাদের কোনও ছাত্র। ছেলেটি ভাল ফল করবে তা প্রত্যাশিতই ছিল। তবে উচ্চ মাধ্যমিকে প্রথম স্থানে আসবে তা আমরা বুঝতে পারিনি। প্রথম দশে আমাদের স্কুলের ন’জন ছাত্র আছে।’’

গত ১৯ মে মাধ্যমিকের ফল বেরিয়েছিল। তাতে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ১২ জন পড়ুয়া মেধাতালিকায় প্রথম দশের মধ্যে স্থান করে নিয়েছিল। উচ্চ মাধ্যমিক পরীক্ষাতেও সেই ধারাবাহিকতা বজায় রাখল দক্ষিণ ২৪ পরগনার এই স্কুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB HS Result 2023 WB HS 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE