Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

BJP MP Arjun Singh: ফের বোমা-কাণ্ড অর্জুনের বাড়িতে

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর ১৫ সেপ্টেম্বর ২০২১ ০৭:২২
ফাইল চিত্র

ফাইল চিত্র

ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহের বাড়িতে ফের বোমা ফাটা নিয়ে শুরু হল নতুন বিতর্ক।
গত ৮ সেপ্টেম্বর ভাটপাড়ায় সাংসদের বাড়িতে বোমাবাজির অভিযোগ ওঠে। তা নিয়ে বিজেপি ও তৃণমূলের মধ্যে চাপানউতোরের মধ্যে সোমবার এই ঘটনার তদন্তভার এনআইএ ( ন্যাশনাল ইনভেস্টিগংশন এজেন্সি) –এর হাতে দেয় স্বরাষ্ট্রমন্ত্রক। তারপর মঙ্গলবার ফের একটি বোমা ফাটায় নতুন তরজা শুরু হয়েছে বিজেপি ও তৃণমূলের মধ্যে।

পুলিশ সূত্রে খবর, এ দিন সকাল সাড়ে ১১ টা নাগাদ সাংসদের বাড়ির পিছনের দিকে একটি বোমা ফাটার শব্দ হয়। তা জানতে পেরেই টিটাগড় পেপার মিলের ২ নম্বর ইউনিট সংলগ্ন ঘটনাস্থলে পৌঁছে পুলিশ আরও একটি তাজা বোমাও উদ্ধার করেছে সেখান থেকে। পুলিশের দাবি, অর্জুনের বাড়ির চত্বরেই ফাটা বোমার সুতো এবং তাজা বোমা পাওয়া গিয়েছে। ব্যারাকপুরের যুগ্ম পুলিশ কমিশনার ধ্রুবজ্যোতি দে বলেন, ‘‘ওই বোমা কোথা থেকে কী ভাবে এখানে এল তা তদন্ত করে দেখা হচ্ছে।’’

এই ঘটনা নিয়ে অবশ্য পরস্পরের দিকে আঙুল তুলেছে তৃণমূল ও বিজেপি। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘ভবানীপুরে দলীয় প্রার্থীর নির্বাচন পরিচালনার দায়িত্ব পাওয়ার পর থেকেই অর্জুনের বাড়িতে বোমাবাজি শুরু হয়েছে।’’ সাংসদের বাড়িতে বোমা নিয়ে তৃণমূল অবশ্য দায়ী করেছে তাঁকেই। তৃণমূলের ব্যারাকপুরের সভাপতি বিধায়ক পার্থ ভৌমিক বলেন, ‘‘এনআইআই নিরপেক্ষ তদন্ত করে দোষীদের গ্রেফতার করলেই অর্জুনের ভূমিকা স্পষ্ট হয়ে যাবে। রাজ্যে উপনির্বাচনের আগে প্রচারে আসতে নিজেরাই এইরকম বোমাবাজির পরিকল্পনা করা হয়েছে।’’ বিজেপির অভিযোগ খারিজ করে তাঁর দাবি, ‘‘৮ তারিখের বোমাবাজির সিসি ক্যামেরার ছবি পাওয়া গিয়েছিল। এ দিনের সিসি ক্যামেরার ছবি দেখা হলেই স্পষ্ট হবে কারা এ কাজ করছে।’’ অর্জুনের বাড়ির গায়ে তাঁরি এক আত্মীয়ের বাড়ির পাশে তাজা বোমাও পাওয়া গিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

Advertisement

তৃণমূলের অভিযোগ অস্বীকার করে অর্জুন বলেন, ‘‘একজন সাংসদ হয়ে আমি নিজের বাড়িতে বোমা মজুত করব, এই ভাবনাটাই ভুল। তাছাড়া এই ঘটনা আমার বাড়ির আঙিনায় হয়নি। যারা বলছে, মিথ্যা বলছে। এগুলো আমাকে ভয় দেখানোর জন্য করা হচ্ছে।”

তৃণমূল অবশ্য প্রশ্ন তুলেছে, সর্বক্ষণ অর্জুনের নিরাপত্তায় থাকা কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েও। দলের এক নেতার প্রশ্ন, ‘‘কেন্দ্রীয় বাহিনী তো সাংসদের বাড়ি ঘিরে রাখে। বোমাবাজির সময় তাঁরা ঘুমিয়ে ছিলেন?’’ সেই সঙ্গেই তাঁদের কটাক্ষ, অর্জুনই যদি বোমার নিশানা হবেন তবে তাঁর অনুপস্থিতিতেই কেন বোমা পড়ে?

আরও পড়ুন

Advertisement