Advertisement
২৪ এপ্রিল ২০২৪
bus service

Bus Service: রাজ্যে দূরপাল্লার বাসে বিনামূল্যে জল, পাবেন খাবারও, থাকছে খবরের কাগজ পড়ার ব্যবস্থা

পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা প্রথমে শুরু হচ্ছে এসপ্ল্যানেড-সিউড়ি রুটের এসি ভলভো বাসে। ৫ অগস্ট অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হবে এই পরিষেবা।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এই পরিষেবা

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এই পরিষেবা নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ২১:২৯
Share: Save:

দূরপাল্লার বাসযাত্রীদের জন্য নতুন উদ্যোগ নিল রাজ্য সরকার। এ বার থেকে দূরপাল্লার এসি বাসে বিনামূল্যে দেওয়া হবে জল। খাকবে খাবারও। ইচ্ছা হলেই যাত্রীরা খবরের কাগজ পড়তে পারবেন। বাসযাত্রা আরামদায়ক করতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে রাজ্য।

পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা প্রথমে শুরু হচ্ছে এসপ্ল্যানেড-সিউড়ি রুটের এসি ভলভো বাসে। ৫ অগস্ট অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হবে এই পরিষেবা। যাত্রীদের বিনামূল্যে ৫০০ মিলিলিটারের জলের বোতল দেওয়া হবে। তার বেশি জল চাইলে বাসেই কিনতে পারবেন যাত্রীরা। বাসের মধ্যে বিস্কুট, স্ন্যাকস জাতীয় খাবার রাখা থাকবে। কেউ চাইলে তা কিনে খেতে পারবেন। এ ছাড়া বাসেই একটি ছোট খবরের কাগজ পড়ার জায়গা থাকবে। সেখানে বাংলা, হিন্দি ও ইংরেজি, তিন ভাষার খবরের কাগজই রাখা থাকবে। কেউ চাইলে সেখানে বসে পড়তে পারবেন।

ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের তরফে জানানো হয়েছে, প্রাথমিক ভাবে একটি রুটেই এই পরিষেবা শুরু হচ্ছে। যাত্রীদের প্রতিক্রিয়া দেখে বাকি রুটের এসি ভলভো বাসগুলিতেও পরবর্তীকালে এই পরিষেবা শুরু হবে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bus service Volvo Bus Service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE