Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nimtita Blast

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে এনআইএ-র হাতে নথি, বৈদ্যুতিন সরঞ্জাম, তল্লাশিতে উদ্ধার

এনআইএ সূত্রে জানা গিয়েছে, বুধবার গভীর রাত থেকে দফায় দফায় চলে তল্লাশি অভিযান।

নিমতিতা স্টেশনে ঘটে বিস্ফোরণ। — ফাইল চিত্র

নিমতিতা স্টেশনে ঘটে বিস্ফোরণ। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৬ মার্চ ২০২১ ০০:০৪
Share: Save:

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে ধৃত শহিদুল ইসলামের বাড়িতে তল্লাশি চালিয়ে নথি এবং বেশ কিছু বৈদ্যুতিন সরঞ্জাম বাজেয়াপ্ত করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এমনটাই জানা গিয়েছে এনআইএ সূত্রে। পাশাপাশি ওই ঘটনায় তল্লাশি চালানো হয় আরও দু’জনের বাড়িতেও। তাঁরা মুর্শিদাবাদেরই বাসিন্দা।

এনআইএ সূত্রে জানা গিয়েছে, বুধবার গভীর রাত থেকে দফায় দফায় চলে তল্লাশি অভিযান। পশ্চিমবঙ্গ ছাড়াও ঝাড়খণ্ডেও তল্লাশি চালান তদন্তকারীরা। মুর্শিদাবাদের বাসিন্দা বিয়ন শেখ এবং মহম্মুদিন শেখ ওরফে মোহন কসাইয়ের বাড়িতে তল্লাশি চালানো হয়। এর পাশাপাশি বিস্ফোরণ কাণ্ডে ধৃত শহিদুলের সিংভূমের মাজগাঁওয়ের বাড়িতেও যান তদন্তকারীরা। এনআইএ সূত্রে খবর, তল্লাশিতে বেশ কিছু নথিপত্রের পাশাপাশি বৈদ্যুতিন যন্ত্রপাতি উদ্ধার হয়েছে। যা গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

তদন্তে এখনও পর্যন্ত যে সব তথ্য উঠে এসেছে, তার ভিত্তিতে গোয়েন্দাদের ধারণা, নিমতিতা বিস্ফোরণে আইইডি ব্যবহার করা হয়েছিল। প্রথমে সিআইডি এবং স্পেশাল টাস্ক ফোর্স ওই কাণ্ডের তদন্ত শুরু করলেও পরে তার ভার দেওয়া হয় এনআইএ-কে। সিআইডি এনআইএ-কে সমস্ত নথি তুলে দেওয়ার পরেই নতুন করে তদন্তে শুরু হয়। ওই ঘটনায় শহিদুল-সহ মোট ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্তকারীদের দাবি, শহিদুলের থেকেই বিয়ন এবং মোহনের খোঁজ মিলেছে। ইতিমধ্যেই ওই ঘটনায় কলকাতায় এনআইএ-র দফতরে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে মুর্শিদাবাদের সুতির তৃণমূল প্রার্থী ইমানি বিশ্বাসকে। গত ১৭ ফ্রেব্রুয়ারি মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণে জখম হন রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেন-সহ ২২ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA Nimtita Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE