Advertisement
০৮ মে ২০২৪
Covid 19

Covid in Kolkata: এখনই বন্ধ হচ্ছে না বহির্বিভাগ, জরুরি অস্ত্রোপচারে প্রাধান্য মেডিক্যাল ও চিত্তরঞ্জনে

কলকাতা মেডিক্যাল কলেজে সিনিয়র ও জুনিয়ার মিলিয়ে ১৬০ জন চিকিৎসক আক্রান্ত। এ ছাড়া স্বাস্থ্যকর্মী মিলিয়ে মোট সংক্রমিত ৩০০-র বেশি।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ১৭:২৮
Share: Save:

একের পর এক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ায় ক্রমশ সঙ্কট বাড়ছে রাজ্যের হাসপাতালগুলিতে। কলকাতা মেডিক্যাল কলেজে সিনিয়ার ও জুনিয়ার মিলিয়ে ১৬০ জন চিকিৎসক কোভিড আক্রান্ত। এ ছাড়া হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৩০০-র বেশি। এই পরিস্থিতিতে পরিষেবা চালু রাখা কঠিন হয়ে পড়েছে।

শুক্রবার মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ এই পরিস্থিতিতে কী ভাবে হাসপাতালের কাজ চালু রাখা যায়, তা নিয়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে আলোচনা করেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, যে অস্ত্রোপচার করা জরুরি, সেগুলিকে প্রাধান্য দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যে অস্ত্রোপচারগুলি পরে করলেও চলবে, সেগুলি কম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হাসপাতালের বহির্বিভাগ কাটছাঁট করা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। তবে যদি বেশি চিকিৎসক কোভিড আক্রান্ত হয়ে পড়েন, সে ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে সূত্রের খবর।

ন্যাশানাল মেডিক্যাল কলেজের বহির্বিভাগ নিয়ে এখন কোনও সিদ্ধান্ত হয়নি। শুধু প্ল্যানড ওটি (যে অস্ত্রোপচার পরে করলেও চলবে) কম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই হাসপাতালে চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী মিলিয়ে ২০০ জনের বেশি আক্রান্ত হয়েছেন। এর মধ্যে বেশ কয়েকজন সার্জেন এবং অ্যানাসথেসিওলজিস্ট কোভিড আক্রান্ত হয়েছেন। এর ফলে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। এখানেও জরুরি অস্ত্রোপচারে প্রাধান্য দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 Coronavirus Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE