Advertisement
০৫ মে ২০২৪
Weather Update

বৃষ্টিবিদায়! দক্ষিণে আরও বাড়বে গরম, বসন্তের পারদ আবার ঊর্ধ্বমুখী

মঙ্গলবার বিকেলে হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, উত্তরবঙ্গের কিছু কিছু জেলায় আগামী দু’দিন বৃষ্টি হতে পারে। তবে কলকাতা এবং লাগোয়া এলাকায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

No rain forecast in South or North Bengal as temperature will rise says weather office.

দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিনে তাপমাত্রা কয়েক ডিগ্রি বাড়তে পারে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৬:৩১
Share: Save:

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গত কয়েক দিনে যে ঝড়বৃষ্টির দাপট দেখা গিয়েছিল, আপাতত তাতে বিরতি। আগামী কয়েক দিনে কলকাতা এবং লাগোয়া এলাকায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

মঙ্গলবার বিকেলে হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, উত্তরবঙ্গের কিছু কিছু জেলায় আগামী দু’দিন বৃষ্টি হতে পারে। মঙ্গলবার এবং বুধবার ভিজতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি। তবে বুধবারের পর থেকে উত্তরবঙ্গেও বৃষ্টি বিদায় নিতে চলেছে। আপাতত কয়েক দিন সেখানে শুষ্ক আবহাওয়া থাকবে। ঝড়বৃষ্টি হবে না।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের দু-একটি জায়গায় অবশ্য হালকা বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার মতো উপকূল ঘেঁষা জেলাগুলির কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় আকাশ থাকবে মেঘমুক্ত।

আগামী চার থেকে পাঁচ দিনে রাজ্যের তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন আবহবিদেরা। তাপমাত্রা বাড়তে পারে দুই থেকে চার ডিগ্রি।

পশ্চিমী ঝঞ্ঝা এবং নিম্নচাপ অক্ষরেখার কারণে ভরা বসন্তে রাজ্য জুড়ে ঝড়বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছিল। পর পর দু’সপ্তাহ ধরে বৃষ্টি হয় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। বজ্রবিদ্যুৎ-সহ ঝোড়ো হাওয়াও দেখা গিয়েছিল। দক্ষিণবঙ্গে শুধু নয়, উত্তরের বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি থেকে শুরু করে ঝড়, বাদ ছিল না কিছুই। দুর্যোগের কারণে তাপমাত্রাও বেশ কিছুটা কমে গিয়েছিল। তবে ঝঞ্ঝা কেটে যাওয়ায় বসন্তের পারদ ফের ঊর্ধ্বমুখী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update Weather News Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE