Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
TMC

TMC & Metro: সঙ্ঘাত চরমে, শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন বয়কট তৃণমূলের সাংসদ-বিধায়কদের

আমন্ত্রিত হলেও, ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে যাবেন না তৃণমূল সাংসদ-বিধায়করা, যাবেন না মুখ্যমন্ত্রীও ।

মেট্রোর উদ্বোধনে আমন্ত্রণ পেলেও যাবেন না সুদীপ, প্রসূন, পরেশ, নয়না।

মেট্রোর উদ্বোধনে আমন্ত্রণ পেলেও যাবেন না সুদীপ, প্রসূন, পরেশ, নয়না। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৪:০৪
Share: Save:

ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ-সেক্টর ফাইভ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে যাবেন না তৃণমূলের কোনও সাংসদ-বিধায়ক। সোমবার তৃণমূল সূত্রে এমনটাই জানা গিয়েছে। মেট্রো প্রকল্পের উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো নিয়ে বিস্তর টানাপড়েন তৈরি হয়। অবশেষে রবিবার জানা যায়, রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাবে রেল। সেই সঙ্গে ওই এলাকার সাংসদ ও বিধায়কদেরও আমন্ত্রণ জানানো হবে। সেই পর্যায়ে মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবনে যায় মেট্রো রেলের অনুষ্ঠানের আমন্ত্রণপত্র।

Advertisement

উত্তর কলকাতার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, চৌরঙ্গীর বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায় ও বেলেঘাটার বিধায়ক পরেশ পালকে আমন্ত্রণ জানানো হয়। সকলেই শাসকদল তৃণমূলের প্রতীকে নির্বাচিত প্রতিনিধি। আমন্ত্রিত কোনও ব্যক্তিই এ বিষয়ে মুখ খুলতে নারাজ। কিন্তু তৃণমূল সূত্রে খবর, দলের কোনও সাংসদ বা বিধায়ক ওই অনুষ্ঠানে যাবেন না। কেন তাঁরা মেট্রো প্রকল্পের উদ্বোধনে যাবেন না, তা নিয়ে কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি।

তবে বাংলার রাজনীতির কারবারিদের মতে, যে ভাবে একেবারে শেষ লগ্নে মেট্রো প্রকল্পের উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে রেল কর্তৃপক্ষ, তাতে খুশি নন তৃণমূলের জনপ্রতিনিধিরা। তাই দল হিসেবে তৃণমূল ওই অনুষ্ঠান বয়কট করছে বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, আমন্ত্রণ পেলেও মুখ্যমন্ত্রীও মেট্রোর অনুষ্ঠানে যাবেন না। কারণ, তিনি দুপুরের বিমানে উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা হচ্ছেন।

মেট্রো প্রকল্পের উদ্বোধন করতে রবিবারই কলকাতায় এসে গিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। সোমবার হাওড়া স্টেশন থেকে ভার্চুয়াল মাধ্যমে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো প্রকল্পের সূচনা করবেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.