Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Child Death: রায়গঞ্জে জ্বরে মৃত্যু এক শিশুর, মালদহে মৃত্যু বেড়ে হল ছয়

নিজস্ব সংবাদদাতা
মালদহ ও রায়গঞ্জ ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৬:৩৮
জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি শিশু।

জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি শিশু।
ফাইল ছবি।

জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া শিশুর মৃত্যু হল রায়গঞ্জে। মৃতের নাম রিনা সেন (১০)। তার বাড়ি উত্তর দিনাজপুরের হেমতাবাদের ইসলামপুর গ্রামে। শনিবার সকালে মৃত্যু হয়েছে রিনার। অন্য দিকে, মালদহ মেডিক্যাল কলেজেও ফের এক শিশুর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে গত চার দিনে ছ’জন শিশুর মৃত্যু হল মালদহে।

মঙ্গলবার থেকেই জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা বাড়ছিল উত্তর দিনাজপুর জেলায়। গত বৃহস্পতিবার ওই মেয়েটিকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। স্বাস্থ্যের অবনতি ঘটায় শুক্রবার তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়। শনিবার সকালে মৃত্যু হয়েছে তার।

এ বিষয়ে মেডিক্যাল কলেজর দায়িত্বপ্রাপ্ত অফিসার বিদ্যুৎ বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘ওই শিশুটি ডায়াবিটিসের সমস্যা নিয়ে ভর্তি হয়েছিল। জ্বরও ছিল। কিন্তু সম্ভবত অন্য কোনও সমস্যা নিয়েই এসেছিল সে।’’ পাশাপাশি তিনি জানিয়েছেন, শিশু ভর্তির সংখ্যা বৃদ্ধি পেলেও বিষয়টিতে ঘাবড়ে যাওয়ার মতো কিছু হয়নি।

Advertisement

মালদহ মে়ডিক্যাল কলেজে গত চার দিনে মোট ছ’জন শিশুর মৃত্যু হয়েছে। শনিবার পাঁচ মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে মালদহ মেডিক্যাল কলেজে আনা হয়েছিল। এ্রর কয়েক ঘণ্টা পরই তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন শিশু বিভাগের প্রধান। মালদহ মেডিক্যাল কলেজের ভাইস প্রিন্সিপাল পুনর্জয় সাহা জানিয়েছেন, শিশু বিভাগে মোট ১৩৫ জন ভর্তি রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ৬৬ জন। এদের মধ্যে ৪৮ জন জ্বরে আক্রান্ত। এদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন

Advertisement