Advertisement
২৮ এপ্রিল ২০২৪
Electrocuted

বালুরঘাটে বিদ্যুৎস্পৃষ্ট চতুর্থ শ্রেণির ছাত্র, স্কুলের ছাদ থেকে কাঁঠাল পাড়তে গিয়েই বিপত্তি

স্কুলের ছাদে উঠে কাঁঠাল পাড়তে গিয়ে ১১ হাজার ভোল্টের তারে হাত লেগে বিদ্যুৎস্পৃষ্ট হল চতুর্থ শ্রেণির এক ছাত্র। ঘটনাটি বালুরঘাটের ডাঙাগ্রাম এলাকার।

A class four student electrocuted and hospitalised at Balurghat

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৮:২২
Share: Save:

স্কুলের ছাদে উঠে কাঁঠাল পাড়তে গিয়ে ১১ হাজার ভোল্টের তারে হাত লেগে বিদ্যুৎস্পৃষ্ট হল চতুর্থ শ্রেণির ছাত্র। শুক্রবার এই ঘটনা ঘটেছে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট থানার ডাঙাগ্রাম পঞ্চায়েতের জঙ্গলপুর এফপি প্রাথমিক বিদ্যালয়ে। জখম ওই ছাত্রকে ভর্তি করানো হয়েছে স্থানীয় হাসপাতালে।

চতুর্থ শ্রেণির ওই ছাত্রের নাম রোহিত ওঁরাও। তাকে ভর্তি করানো হয়েছে বালুরঘাট জেলা হাসপাতালে। স্কুল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রোহিত এবং তার এক বন্ধু স্কুলের ছাদে উঠে পাশে থাকা একটি গাছ থেকে কাঁঠাল পাড়ার চেষ্টা করছিল। ছাদের পাশ দিয়েই গিয়েছে ১১ হাজার ভোল্টের বিদ্যুৎবাহী তার। স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, সেই তারে হাত লেগে আগুন ধরে যায় রোহিতের শরীরে। এর পর তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

স্থানীয় বাসিন্দাদের একাংশ অভিযোগ করছেন বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে। শুক্রবার দুর্ঘটনার পর বিদ্যুৎ দফতরের কর্মীরা গিয়ে ওই তার বিচ্ছিন্ন করে দেন। স্কুলের প্রধানশিক্ষক ওমপ্রকাশ মিশ্র বলেন, ‘‘স্কুলের নির্দিষ্ট সময়ের আগেই ছাত্রেরা এসেছিল। ছাদে উঠে গাছ থেকে ফল পাড়তে গিয়েছিল। ছাদের উপর দিয়ে ১১ হাজার ভোল্টের তার ছিল। সেখানেই হাত লেগে বিপত্তি ঘটে। আমরা স্কুলের পক্ষ থেকে বার বার বিদ্যুৎ দফতরকে বলার পরেও কোনও ব্যবস্থা নেয়নি দফতর।’’

এ নিয়ে বিদ্যুৎ দফতরের ডিভিশনাল ম্যানেজার শুভময় সরকার স্বীকার করে নিয়েছেন বিদ্যুৎবাহী তারটি বিপজ্জনক ভাবে ঝুলছিল। তিনি বলেন, ‘‘এটা আমাদের নজরে ছিল না। ঘটনা ঘটার পর গ্রামবাসীরা আমাদের জানালে আমাদের কর্মীরা গিয়ে সঙ্গে সঙ্গে তারটি সরিয়ে নিয়েছে। জখম শিশুটির পরিবারের সঙ্গে আমরা সহযোগিতা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Electrocuted Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE