Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Leopard

Leopard: সন্ধ্যায় ঘরে ঢুকে এল চিতাবাঘ, মুখে রক্তের দাগ, হুলস্থুল কাণ্ড জলপাইগুড়িতে

শেষমেশ ২ ঘণ্টার চেষ্টায় ঘুমপাড়ানি গুলিতে অবশেষে কাবু করা হল চিতাবাঘটিকে। তাকে লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

ঘুমপাড়ানি গুলি করে চিতাবাঘকে কাবু

ঘুমপাড়ানি গুলি করে চিতাবাঘকে কাবু

নিজস্ব সংবাদদাতা
গয়েরকাটা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ২৩:০৩
Share: Save:

ঘরের ভিতর আচমকাই ঢুকে পড়ল চিতাবাঘ। মুখে আঘাতের চিহ্ন। হুলস্থুল কাণ্ড জলপাইগুড়ির ডুয়ার্সের গয়েরকাটায়। স্থানীয় সূত্রে খবর, বুধবার সন্ধ্যায় কালুয়া কলোনি এলাকায় একটি বাড়িতে চিতাবাঘ ঢুকে পড়ে। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় ওই এলাকায়। প্রতিবেশীরা জানান, চিতাবাঘটি আঘাতপ্রাপ্ত। তার মুখে রক্তের দাগও দেখা গিয়েছে। এর পর সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় বিন্নাগুড়ি রেঞ্জের বনকর্মীদের। শেষমেশ ২ ঘণ্টার চেষ্টায় ঘুমপাড়ানি গুলিতে অবশেষে কাবু করা হল চিতাবাঘটিকে। তাকে লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

শ্যামসুন্দর ওরাও নামে একটি প্রতিবেশী বলেন, ‘‘বিগত কয়েক দিন ধরে বাড়ি থেকে ছাগল হারিয়ে যাচ্ছিল। এর আগেও তিনটি ছাগল চিতাবাঘে নিয়ে গেছে। আজ ফের ছাগল খেতেই এসেছিল। কিন্তু বাড়ির কুকুর চিৎকার করতে শুরু করায় সন্দেহ হয় আমাদের। গোয়ালঘরে টর্চ মারতেই দেখি চিতাবাঘ দাঁড়িয়ে রয়েছে। এর পর বনদফতরে খবর দিলে তারা এসে ঘুমপাড়ানি গুলি করে চিতাবাঘটিকে কাবু করে।’’

অনরারি ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী বলেন, ‘‘বেশ কিছু দিন ধরেই বাড়িতে ঢুকে ছাগল নিয়ে যাচ্ছিল চিতাবাঘ। আজ একটি চিতাবাঘ ধরা পড়তেই বনদফতরকে খবর দেওয়া হয়। বনকর্মীরা এসে ঘুমপাড়ানি গুলি করে বন্যপ্রাণীকে উদ্ধার করে। চিতাবাঘটিকে লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে স্বাস্থ্য পরীক্ষার পর তাকে জঙ্গলে ফেরানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE