Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Leopard

Leopard: ঘাড়ের উপর থাবা চিতাবাঘের! লড়াই করে প্রাণে বাঁচলেন বানারহাটের চা শ্রমিক

আগাছা পরিষ্কার করার সময় আচমকাই একটি চিতাবাঘ পিছন থেকে ঝাঁপ দেয় কারবালা চা বাগানের শ্রমিক মুনকা মুন্ডার উপর।

আহত মুনকা মুন্ডা।

আহত মুনকা মুন্ডা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২২ জুন ২০২২ ২৩:১৫
Share: Save:

চা বাগানের আগাছা পরিষ্কার করার সময় আচমকাই তাঁর ঘাড়ে ঝাঁপিয়ে পড়ে একটি চিতাবাঘ। চিৎকার করতে করতে বারবার চিতাবাঘটির মাথায় আঘাত করতে থাকেন বানারহাটের কারবালা চা বাগানের শ্রমিক মুনকা মু্ন্ডা। দূর থেকে এই লড়াই দেখতে পেয়ে লাঠিসোটা নিয়ে ধাওয়া করেছেন আশপাশের লোকজন। অবস্থা বেগতিক দেখে মুনকাকে ছেড়ে পালিয়ে যায় চিতাবাঘটি।

কারবালা চা বাগানের বেলঘটিয়া ৩ নম্বর লাইনের বসিন্দা মুনকার উপর হামলরা ঘটনাটি ঘটেছে বুধবার সকালে কারবালা চা বাগানের ব্লক ৯৫ নম্বর-বি সেকশনে। আগাছা পরিষ্কার করতে গিয়ে আচমকাই একটি চিতাবাঘ পিছন থেকে ঝাঁপ দেয় তাঁর উপর। আহত মুনকাকে চা বাগানের অন্য শ্রমিকেরা উদ্ধার করে নিয়ে বানারহাট স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসেন।

বানারহাট হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বলেন, ‘‘গুরুতর আহত না হলেও ভালই চোট পেয়েছেন ওই শ্রমিক। প্রাথমিক চিকিৎসার পর বীরপাড়া সাধারণ হাসপাতালে রেফার করা হয়েছে তাঁকে।’’ বিন্নাগুড়ি বন্যপ্রাণ দফতর সূত্রে জানানো হয়েছে, চিতাবাঘের হামলায় আহত চা শ্রমিকের সম্পূর্ণ চিকিৎসা বন দফতরের পক্ষ থেকে করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard Dooars Leopard attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE