Advertisement
২২ এপ্রিল ২০২৪
Lok Sabha Election 2024

কেউ গোলমাল করলে ভোটের পর পদক্ষেপ! কোচবিহারে গিয়ে দলের কর্মীদের বার্তা অভিষেকের

লোকসভার নির্বাচনী রণকৌশল ঠিক করতে ভোটের আগে বিভিন্ন বিধানসভা কেন্দ্র ধরে ধরে নেতা, কর্মীদের সঙ্গে বৈঠক করছেন তৃণমূল সেনাপতি অভিষেক। মঙ্গলবার গিয়েছিলেন কোচবিহারে।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৯:৪২
Share: Save:

কোচবিহারে গিয়ে দলীয় কর্মীদের উদ্দেশে ঐক্যের বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলের নির্বাচনী কমিটির সঙ্গে মঙ্গলবার কোচবিহারে বৈঠক করেন অভিষেক। সেখানে ছিলেন কোচবিহারের তৃণমূল প্রার্থী জগদীশচন্দ্র বসুনিয়া, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ-সহ একাধিক নেতা। তৃণমূল সূত্রে খবর, সেই বৈঠকেই অভিষেক দলীয় কর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার বার্তা দিয়েছেন। কেউ গোলমাল করলে তাঁর বিরুদ্ধে পদক্ষেপের হুঁশিয়ারিও দিয়েছেন।

লোকসভার নির্বাচনী রণকৌশল ঠিক করতে ভোটের আগে বিভিন্ন বিধানসভা কেন্দ্র ধরে ধরে নেতা, কর্মীদের সঙ্গে বৈঠক করছেন তৃণমূল সেনাপতি অভিষেক। মঙ্গলবার তিনি গিয়েছিলেন কোচবিহারে। লোকসভা নির্বাচনের প্রথম দফায় কোচবিহারে ভোট রয়েছে। তার আগে সেখানকার সংগঠন সুদৃঢ় করতে স্থানীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেছেন অভিষেক। সূত্রের খবর, বৈঠকে সকলকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে চলার পরামর্শ দিয়েছেন তিনি। জানিয়েছেন, দলের কোনও নেতা বা কর্মী অন্যদের সঙ্গে মানিয়ে নিয়ে না চললে, ভোটের পর তাঁর বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করা হবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বৈঠকে আলোচনা প্রসঙ্গে কোচবিহারের প্রার্থী জগদীশ বলেন, ‘‘কী ভাবে বিজেপির মোকাবিলা করব, তা নিয়ে আলোচনা হয়েছে। ভোটে কী ভাবে চলতে হবে, সে বিষয়ে অভিষেক আমাদের দিশা দেখিয়েছেন। তাঁর নির্দেশ অনুযায়ী বুধবার থেকে কাজ শুরু হবে। বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে আমাদের প্রচারের পদ্ধতি কী হবে, তা নিয়ে বার্তা দিয়েছেন তিনি। আমাদের যেখানে ঘাটতি আছে, তা পূরণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজের পরামর্শ দিয়েছেন।

জগদীশ আরও বলেন, ‘‘বিজেপি চাইছে দিনহাটাকে টার্গেট করে আমাদের কালিমালিপ্ত করবে। কারণ ওরা জানে, দিনহাটা এবং সিতাই বিধানসভা এলাকা আসলে কোচবিহার লোকসভার প্রাণকেন্দ্র। এখান থেকেই সমস্ত পরিকল্পনা হয়। ওদের ফাঁদে আমরা পা দেব না। ভোটের ময়দানে লড়াই করব। অভিষেক আমাদের ঘরে ঘরে গিয়ে কর্মীদের সঙ্গে কথা বলার পরামর্শ দিয়েছেন। বিজেপির চক্রান্তের কথা এবং তৃণমূল সরকারের উন্নয়নের কথা সব ভোটারকে বোঝাতে হবে। আমরা বুধবার থেকেই সেই কাজ শুরু করব।’’

অভিষেকের সঙ্গে বৈঠক এবং দলের অন্দরে গোষ্ঠীকোন্দল প্রসঙ্গে উদয়ন বলেন, ‘‘অভিষেক সব জানেন। নতুন করে ওঁকে এ নিয়ে কিছু বলার নেই। উনি সব জেনেই প্রয়োজনীয় পদক্ষেপ করেছেন। আমাদের বলেছেন, ঐক্যবদ্ধ ভাবে সকলকে লড়াইয়ের মাঠে ঝাঁপিয়ে পড়তে হবে। আমরা ভাল জায়গায় আছি। সেটা ধরে রাখতে হবে। ভোটে জেতার জন্য সবচেয়ে বেশি যেটা দরকার, তা হল ঐক্য। তাই কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। কার সাথে কার কী গোলমাল আছে, আমরা তা ভুলে যাব। নির্বাচনে একটাই শপথ, কোচবিহার আসন আমরা নেতৃত্বের হাতে তুলে দেওয়া। সকলে সেই চেষ্টা করব।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE