Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Adhir Ranjan Chowdhury

Adhir Chowdhury: উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করতে চাইছে বিজেপি, সরকারকে সতর্ক থাকার বার্তা অধীরের

জন বার্লার দাবির পর থেকেই বিজেপি-র বিরুদ্ধে সুর চড়িয়েছে তৃণমূল। রাজ্য বিজেপি-র তরফে অবশ্য জানানো হয়েছে, বার্লার মন্তব্য দলের দাবি নয়।

কড়া বার্তা অধীরের

কড়া বার্তা অধীরের নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৫:৫৬
Share: Save:

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসাবে স্বীকৃতি দেওয়ার দাবি জানিয়েছেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা। তার পর থেকেই সুর চড়িয়েছে তৃণমূল ও বামেরা। এ বার এই বিষয়ে সরব হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। বললেন, বাংলার মধ্যে বিভাজন তৈরি করতে চাইছে বিজেপি। আরএসএসও অনেক দিন ধরে এই চেষ্টা করছে। এই বিষয়ে সতর্ক থাকতে হবে রাজ্য সরকারকে।

মঙ্গলবার বহরমপুরের টাউন ক্লাবে রক্তদান শিবিরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অধীর বলেন, ‘‘উত্তরবঙ্গকে আলাদা করে বাংলার মধ্যে বিভাজন তৈরি করার চেষ্টা বিজেপি করছে। আরএসএস দীর্ঘদিন ধরে এই চেষ্টা করছে। পশ্চিমবঙ্গ সরকারকে সচেষ্ট হতে হবে সব জায়গায় যাতে উন্নয়ন হয় সে দিকে নজর দেওয়া। সার্বজনীন উন্নয়ন না হলে আরও বেশি করে বিভাজন সৃষ্টি করার চেষ্টা করবে বিজেপি। এই বিষয়ে সর্তক থাকতে হবে। সব দলকে ঐক্যবদ্ধ থাকা দরকার। বাংলা ভাগ হলে তাতে বাংলার ক্ষতি হবে। বিভাজিত বাংলা কখনওই বাংলার শক্তি হতে পারে না।’’

বার্লার দাবির পর থেকেই বিজেপি-র বিরুদ্ধে সুর চড়িয়েছে তৃণমূল। রাজ্য বিজেপি-র তরফে অবশ্য স্পষ্ট জানানো হয়েছে, বার্লার মন্তব্য দলের দাবি নয়। তার পরেও নিজের মন্তব্যে অনড় থেকেছেন বার্লা। এই বিষয়ে এ বার মুখ খুললেন অধীরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Congress Adhir Ranjan Chowdhury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE