Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অবশেষে ছাড়ল পদাতিক

বুধবার শিয়ালদহ থেকে দার্জিলিং মেল, কাঞ্চনকন্যা এক্সপ্রেস ছেড়েছে। আর বুধবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে পদাতিক এক্সপ্রেস ছেড়েছে।

অনির্বাণ রায়
শিলিগুড়ি ২১ সেপ্টেম্বর ২০১৭ ০২:৩২
Save
Something isn't right! Please refresh.
যাত্রা: এনজেপি থেকে ছাড়ছে পদাতিক। —নিজস্ব চিত্র।

যাত্রা: এনজেপি থেকে ছাড়ছে পদাতিক। —নিজস্ব চিত্র।

Popup Close

পুজোর দিনগুলিতে উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক থাকবে কি না তা মালুম হবে তৃতীয়াতেই। তবে বুধবার উত্তর ও দক্ষিণ মিলিয়ে দার্জিলিং মেল, পদাতিক-সহ ৬ জোড়া ট্রেনের চলাচল শুরু হয়েছে।

বুধবার শিয়ালদহ থেকে দার্জিলিং মেল, কাঞ্চনকন্যা এক্সপ্রেস ছেড়েছে। আর বুধবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে পদাতিক এক্সপ্রেস ছেড়েছে। সম্পর্কক্রান্তি এক্সপ্রেস ছেড়েছে নয়াদিল্লি স্টেশন থেকে। আজ বৃহস্পতিবার নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং মেল ছাড়বে। শুক্রবার থেকে আরও কয়েকটি ট্রেনের চলাচল শুরু হবে বলে জানা গিয়েছে।

এ দিনে এনজেপিতে পদাতিকে ভিড় থাকলেও ঠাসাঠাসি ছিল না। শিলিগুড়ির বাসিন্দা তপন পালচৌধুরী বললেন, ‘‘আজকে যে ট্রেন চলবে তাও অনেকে বিশ্বাস করেনি। তাই কনফার্ম টিকিটওও বাতিল করেছেন অনেকে।’’

Advertisement

পাঁচ সপ্তাহ পরে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার আশা করেছেন যাত্রীরা। একই আশায় রয়েছেন নিউ জলপাইগুড়ি স্টেশনের হকার-ব্যবসায়ী থেকে গাড়ি চালকেরাও। বুধবার রাচে হাওয়া বালিশ, চেন-তালা, টর্চ, বাহারি ব্যাগের পসরা নিয়ে স্টেশনে বসেছিলেন উদয় সিংহ। মাসখানেক পরে। পদাতিক এক্সপ্রেস ছাড়ার পরে বললেন, ‘‘এতদিনের সুনসান থাকা প্ল্যাটফর্মে কিছুটা হলেও ভিড় হল। বিক্রিও হল।’’
শুক্রবার ফের রেল সেতুর সমীক্ষা হবে। শনিবার তথা তৃতীয়ার দিন জানানো হবে ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Padatik Express Train Floodপদাতিক এক্সপ্রেস
Something isn't right! Please refresh.

Advertisement