Advertisement
১৫ জুলাই ২০২৪

তিনধারিয়ায় বিক্ষোভ

তিনধারিয়ার রাস্তা দিয়ে যানবাহন চলাচলের অনুমতি দিতে হবে, এই দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ করলেন পণ্যবাহী ট্রাক চালক-মালিকরা। ২০১০ সালে ধস নেমে শিলিগুড়ি থেকে দার্জিলিং যোগাযোগের ৫৫ নম্বর জাতীয় সড়ক বন্ধ হয়ে যায়।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৬ ০১:৪১
Share: Save:

তিনধারিয়ার রাস্তা দিয়ে যানবাহন চলাচলের অনুমতি দিতে হবে, এই দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ করলেন পণ্যবাহী ট্রাক চালক-মালিকরা। ২০১০ সালে ধস নেমে শিলিগুড়ি থেকে দার্জিলিং যোগাযোগের ৫৫ নম্বর জাতীয় সড়ক বন্ধ হয়ে যায়। ধীরে ধীরে রাস্তার বিভিন্ন অংশ সংস্কার করা হলেও, তিনধারিয়ার রাস্তায় এখনও যান চলাচল বন্ধ রয়েছে। দীর্ঘ দিন ধরে রাস্তা বন্ধ থাকায় ঘুরপথে যাতায়াতের দুর্ভোগ কমছে না অভিযোগ তুলে বুধবার বিক্ষোভ দেখানো হয়। তিনধারিয়ার রাস্তায় যে অংশে যান চলাচল করতে দেওয়া হয় সেখানে বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভকারীদের অভিযোগ, তিনধারিয়ার রাস্তার একপাশ সংস্কার করে টয়ট্রেনের চলাচল স্বাভাবিক করা হয়েছে। টয়ট্রেনের লাইনের পাশে কিছুটা অংশে রাস্তাও সংস্কার করা হয়েছে। সেই অংশ দিয়ে অনায়াসে পণ্যবাহী ট্রাক চলাচল করতে পারে। ২০১০ সালের পরেও তিনধারিয়ায় জাতীয় সড়কে একাধিক বার ধস নামে। তার জেরে রাস্তার প্রায় ১৬ কিলোমিটার সংস্কার করা সম্ভব হচ্ছে না বলে প্রশাসনের তরফে দাবি করা হয়েছে। তবে টয়ট্রেন চালানোর জন্য লাইনের পাশের কিছুটা অংশ রেল কর্তৃপক্ষই সংস্কার করে নিয়েছে। এ দিন দার্জিলিঙের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব বলেন, ‘‘রাস্তা পুরোপুরি সংস্কার হওয়ার আগে ভারী যানবাহন চলতে দেওয়া সম্ভভ নয়। তাতে রেলের আপত্তি রয়েছে। দ্রুত রাস্তা সংস্কার করার পদক্ষেপ হবে।’’ দার্জিলিং ট্রাক চালক অ্যাসোসিয়েশনের সদস্য হরি শঙ্করের দাবি, ‘‘জাতীয় সড়ক বন্ধ থাকায় ঘুরপথে যাতায়াতে প্রতিদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tindharia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE