Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Smuggling

বিহার থেকে আসা গাড়ির টায়ার খুলতেই মিলল থরে থরে নগদের বান্ডিল, উদ্ধার লক্ষ লক্ষ টাকা

রবিবার বানারহাট থানার তেলিপাড়া চৌপথিতে তল্লাশি চালানোর সময় একটি গাড়ির অতিরিক্ত টায়ার থেকে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়। ওই গাড়িতে থাকা ৫ জনকে আটক করেছে বানারহাট থানার পুলিশ।

আলিপুরদুয়ারগামী একটি গাড়ির টায়ার খুলে ৯৮টি নোটের বান্ডিল উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

আলিপুরদুয়ারগামী একটি গাড়ির টায়ার খুলে ৯৮টি নোটের বান্ডিল উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। —নিজস্ব চিত্র।

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ২০:৪৩
Share: Save:

বিহার থেকে আসা একটি গা়ড়ির টায়ারে বান্ডিল বান্ডিল নগদ টাকা ভরে নিয়ে যাওয়া হচ্ছিল। তবে পুলিশের তৎপরতায় সেই পরিকল্পনা ভেস্তে গেল। বানারহাট পুলিশ সূত্রে এমনই দাবি। রবিবার গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে বিহার থেকে আসা আলিপুরদুয়ারগামী ওই গাড়ির টায়ার খুলে ৯৪টি নোটের বান্ডিল উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সেই সঙ্গে ওই গাড়িতে থাকা ৫ ব্যক্তিকে আটক করা হয়েছে। পুলিশের দাবি, ওই বান্ডিলগুলিতে আনুমানিক ৫০ লক্ষ টাকা রয়েছে।

রবিবার বানারহাট থানার তেলিপাড়া চৌপথিতে তল্লাশি চালানোর সময় একটি গাড়ির অতিরিক্ত টায়ার থেকে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়। ওই গাড়িতে থাকা ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে বানারহাট থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, রবিবার দুপুরে বানারহাট থানার বিন্নাগুড়ি ফাঁড়িতে গোপন সূত্রে খবর পৌঁছয়, ধূপগুড়ি থেকে এশিয়ান হাইওয়ে-৪৮ হয়ে একটি ছোট গাড়িতে বিপুল পরিমাণ টাকা নিয়ে তেলিপাড়ার দিকে আসছেন কয়েক জন। এই খবর পাওয়ামাত্র তেলিপাড়ায় নাকা চেকিং শুরু করে বিন্নাগুড়ি ফাঁড়ির পুলিশ। তল্লাশির সময় একটি কালো রঙের ছোট গাড়ি আটক করে পুলিশ। ওই গাড়িতে ৫ জন ছিলেন। পুলিশের সন্দেহ হওয়ায় টাকা নিয়ে যাওয়ার বিষয়ে প্রশ্ন করলে তা অস্বীকার করেন তাঁরা। সে সময় গাড়িতে থাকা একটি অতিরিক্ত টায়ার দেখে সন্দেহ হয় পুলিশের। গাড়িটি আটক করে বানারহাট থানায় নিয়ে এসে ওই টায়ারটি খুলতেই সেখান থেকেই ৯৪টি টাকার বান্ডিল বার হয়।

টায়ার থেকে কত টাকা উদ্ধার হয়েছে, সে বিষয়ে কিছু জানায়নি পুলিশ। পুলিশের অনুমান, বান্ডিলগুলিতে প্রায় ৫০ লক্ষ টাকা রয়েছে। গাড়িটি আলিপুরদুয়ার জেলার বীরপাড়ার দিকে যাচ্ছিল বলে জানিয়েছে পুলিশ। এ ছাড়া, আটক গাড়িটির নম্বর প্লেট অনুযায়ী, সেটি বিহারের পূর্ণিয়া জেলার বলে পুলিশ সূত্রে খবর। এ নিয়ে জলপাইগুড়ির পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো বলেন, ‘‘একটি গাড়ি আটক করেছে পুলিশ। গাড়ি থেকে টাকাও উদ্ধার হয়েছে। সেগুলি গোনার জন্য ব্যাঙ্ককর্মীদের ডাকা হয়েছে। গোটা ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smuggling Bank notes banarhat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE