Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Udayan Guha

Udayan Guha: দাদা, দিদি ধরে পঞ্চায়েতে টিকিট পাওয়া যাবে না! কোচবিহার ফিরেই ঘোষণা মন্ত্রী উদয়নের

উত্তরবঙ্গ বঞ্চিত বলে যাঁরা আলাদা রাজ্যের দাবি করেন, তাঁদের রাজনৈতিক ভাবে মোকাবিলা করে সমাজ থেকে আলাদা করার ডাক দিলেন উদয়ন গুহ।

কোচবিহারে ফের পর উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে সংবর্ধনা।

কোচবিহারে ফের পর উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে সংবর্ধনা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৭:৫০
Share: Save:

দাদা, দিদিদের ধরে পঞ্চায়েত নির্বাচনের টিকিট পাওয়া যাবে না। কোচবিহারে ফিরেই ঘোষণা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের। পাশাপাশি জানালেন, উত্তরবঙ্গ বঞ্চিত বলে যাঁরা আলাদা রাজ্যের দাবি করেন, তাঁদের রাজনৈতিক ভাবে মোকাবিলা করে সমাজ থেকে আলাদা করে দিতে হবে।

মঙ্গলবার নিউ কোচবিহার স্টেশনের বাইরে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে সংবর্ধনা দেওয়ার জন্য একটি মঞ্চ তৈরি করা হয়। সেই মঞ্চ থেকেই দলীয় কর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘‘আগামী পঞ্চায়েত নির্বাচনে কোনও দাদা বা দিদিকে ধরে পঞ্চায়েতের টিকিট পাওয়া যাবে না। আগামী পঞ্চায়েত নির্বাচনে সৎ, নিষ্ঠাবান, দলের প্রতি দায়বদ্ধ কর্মীদেরই প্রার্থী করা হবে।’’ তাঁর আরও দাবি, গায়ের জোরে পঞ্চায়েত ভোট করা যাবে না। নির্বাচনে জয়ী হয়ে আসতে হবে। বিরোধীদের আক্রমণ করে উদয়ন বলেন, ‘‘উত্তরবঙ্গ বঞ্চিত বলে যাঁরা আলাদা রাজ্যের দাবি করেন, তাঁদের রাজনৈতিক ভাবে মোকাবিলা করে সমাজ থেকে আলাদা করে দিতে হবে।’’

উদয়নের এই বক্তব্যের পর কোচবিহারে বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘উত্তরবঙ্গে উন্নয়ন হয়নি, এটা সাধারণ মানুষ নিজের অভিজ্ঞতা দিয়ে বোঝেন। এটা শুধু বিজেপি বিধায়কদের কথা নয়। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী আগেও ছিল, আবার নতুন করে হয়েছে। উত্তরবঙ্গে কী উন্নয়ন হয়, তা সময় হলেই দেখা যাবে। উত্তরবঙ্গে উত্তরকন্যা আজকে তৈরি হয়নি, অনেক আগে তৈরি হয়েছে। কিন্তু উত্তরবঙ্গের উন্নয়ন হয়নি।’’ স্বচ্ছ পঞ্চায়েত নির্বাচন নিয়ে উদয়নের বক্তব্যের পরিপ্রেক্ষিতে সুকুমার বলেন, ‘‘আমরা গত পুরসভা ভোট দেখেছি। উদয়ন গুহ নিজে দাঁড়িয়ে থেকে মনোনয়ন জমা দিতে দেননি। গত ২০১৮-এর পঞ্চায়েত নির্বাচনও দেখেছি। তখন বিরোধীরা প্রার্থী দিতে পারেনি। তাই নতুন করে ওঁদের মুখে এ কথা মানায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Udayan Guha TMC BJP North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE