Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Binay Tamang

Binay Tamang: তামাংয়ের পদত্যাগ, পাহাড় থেকে মুছল বিনয়পন্থী মোর্চার নাম, মিটতে চলেছে পতাকা বিবাদ

বিনয়ের পদত্যাগের সিদ্ধান্ত জানার পর স্বাগত জানিয়েছেন বিমল গুরুং। রাজনৈতিক মহল সূত্রে খবর, বিনয় হাত মেলাতে পারেন গুরুয়েংর সঙ্গে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৭:১৭
Share: Save:

ফের পাহাড়ের রাজনীতিতে তরঙ্গ। দল ছাড়লেন গোর্খা জনমুক্তি মোর্চা (বিনয়পন্থী) প্রধান বিনয় তামাং। দলের সভাপতি পদ তো বটেই, প্রাথমিক সদস্যপদও ছাড়লেন তিনি। এককথায় পাহাড়ের রাজনীতিতে বিনয়পন্থী মোর্চা বলে আর কিছু রইল না। বৃহস্পতিবার এই ঘোষণা করলেন স্বয়ং বিনয়। পাহাড়ের রাজনৈতিক মহল সূত্রে খবর, বিনয় হাত মেলাতে পারেন বিমল গুরুয়েংর সঙ্গে।

খবর পাওয়া গিয়েছে, পদত্যাগপত্রের প্রতিলিপি গুরুং ও রোশন গিরির কাছে ইতিমধ্যে পাঠিয়েছেন বিনয়। সেই কারণেই আড়াআড়ি বিভক্ত মোর্চার ফের একমঞ্চে আসার সম্ভাবনা তৈরি হয়েছে বলে মনে করা হচ্ছে। বিনয়ের পদত্যাগের সিদ্ধান্ত জানার পর স্বাগত জানিয়েছেন গোর্খা নেতা বিমল গুরুং। কালিম্পঙে তিনি বলেছেন, ‘‘বিনয় তামাংকে ধন্যবাদ। ২০০৭ সালে আমরা একসঙ্গে দল গড়েছিলাম। উনি বলেছেন, পতাকাও আমাদেরই দেবেন। আমরা পাহাড়, তরাই ও ডুয়ার্সের জন্য একসঙ্গে কাজ করতে চাই। দলের পতাকা নিয়ে যে আইনি লড়াই চলছিল, তা আর রইল না। পাহাড়ে বিনয়পন্থী বলে কিছু থাকল না। আশা করি, অনীত থাপাও সেটা বুঝবেন। ফিরে এলে তাঁকে স্বাগত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Darjeeling Binay Tamang
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE