Advertisement
০৫ মে ২০২৪
BJP

BJP: শাহি সফরে পাচার-কথা বলতে চায় না বিজেপি

বিজেপি সূত্রের দাবি, মূলত সীমান্তে কাঁটাতারের বেড়া দেওয়া নিয়ে আলোচনা হবে। সীমান্ত দিয়ে গরু পাচারের অভিযোগ দীর্ঘদিন ধরে করছে বিজেপি।

ফাইল চিত্র।

অনির্বাণ রায়
জলপাইগুড়ি শেষ আপডেট: ০৪ মে ২০২২ ০৭:৪০
Share: Save:

উন্মুক্ত সীমান্তে কাঁটাতারের বেড়া বসানোই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের মূল উদ্দেশ্য, দাবি করল বিজেপি। তিনবিঘায় বাংলাদেশ সীমান্তে গিয়ে এলাকার বাসিন্দাদের সঙ্গেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলতে পারেন বলে দাবি বিজেপির। আগামী ৬ মে অমিত শাহ তিনবিঘা যাচ্ছেন। তিনবিঘার সভাঘরে বৈঠকের কথা রয়েছে অমিত শাহের। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে অমিত শাহের সফরসূচিও প্রকাশ করা হয়েছে। আগামী ৬ মে সকাল সাড়ে নটা থেকে দশটা চল্লিশ পর্যন্ত অমিত শাহের বৈঠক করার কথা রয়েছে তিনবিঘার সভাঘরে।

বিজেপি সূত্রের দাবি, মূলত সীমান্তে কাঁটাতারের বেড়া দেওয়া নিয়ে আলোচনা হবে। সীমান্ত দিয়ে গরু পাচারের অভিযোগ দীর্ঘদিন ধরে করছে বিজেপি। তবে তিনবিঘায় অমিত শাহের ‘সরকারি’ সফরে বিজেপির তরফে রাজনৈতিক ভাবে কোনও স্মারকলিপি বা অভিযোগ তোলা হবে না বলে স্থির হয়েছে। গেরুয়া শিবিরের পরিকল্পনা, অরাজনৈতিক মঞ্চ থেকে পাচারের অভিযোগ তুলে ধরা। এ দিন শাহের সফর নিয়ে জলপাইগুড়িতে সাংবাদিক বৈঠক করেছে বিজেপি। জেলা বিজেপির মুখপাত্র ধীরাজমোহন ঘোষ বলেন, “যত দূর জানি, সীমান্তে কাঁটাতারের বেড়া বসানোই মূল আলোচনার বিষয়। এলাকার বাসিন্দারা পাচার নিয়ে তিতিবিরক্ত। স্থানীয় বাসিন্দারা নিজেদের অভিযোগ জানাতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রীকে।”

তিনবিঘায় আসার আগের দিন উত্তর চব্বিশ পরগনার বাংলাদেশ সীমান্তও পরিদর্শন করে আসবেন শাহ। তিনবিঘার সভাঘরে বিএসএফ, এসএসবি এবং কেন্দ্রীয় বাহিনীর অফিসারের থাকতে পারেন। বাংলাদেশের একটি প্রতিনিধিদলের আসারও কথা রয়েছে। দু’দেশের ট্রেন যোগাযোগের মতোই উত্তরবঙ্গের সঙ্গে বাংলাদেশের আরও কয়েকটি সড়ক যোগাযোগের করিডর নিয়েও আলোচনার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Cow Smuggling Amit Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE